[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ঢাবিতে ডিন সম্মাননা পেলেন ১২ শিক্ষার্থী


প্রকাশিত: May 12, 2016 , 8:13 pm | বিভাগ: আপডেট,এচিভমেন্ট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


du-logo

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত পাঁচটি বিভাগের ১২ জন মেধাবী শিক্ষার্থীকে ‘ডিনস্ অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে। ২০১৪-১৫ শিক্ষাবর্ষে বিএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় তাঁরা এই এ অ্যাওয়ার্ড লাভ করেছেন। এদের মধ্যে ১০ জন ছাত্র এবং দুজন ছাত্রী।

আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত একটি অনুষ্ঠানে ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিক কৃতী শিক্ষার্থীদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেন।

অ্যাওয়ার্ড পাওয়া শিক্ষার্থীরা হলেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. সাব্বির আখন্দ, মোহাম্মদ নওয়াজ রব্বানী চৌধুরী, জান্নাতুল মাওয়া, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সৈকত চন্দ্র দে, মুহাম্মদ মমিনুর রহমান, মো. আনোয়ারুজ্জামান, মো. লওশান হাবিব, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. আহসানুজ্জামান, মো. মফিজুল ইসলাম, হৃদি হোসেন, সঞ্জয় সাহা এবং মো. মাহমুদুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ডিন সম্মাননা পাওয়া শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে কৃতী ছাত্রছাত্রীদের মেধা বিকাশে অভিভাবক ও শিক্ষকদের অবদানের কথা স্মরণ করে তাঁদের অভিনন্দন জানান।

ভিসি ছাত্রছাত্রীদের প্রতি সমানভাবে শিক্ষাক্ষেত্রে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘শিক্ষা একটি দেশের ভিত্তি তৈরি করে। শিক্ষাই সকল সংকটের অবসান ঘটায়। দেশের প্রতিরক্ষা, চিকিৎসা, শিল্প-কারখানা সকল ক্ষেত্রে অগ্রগতির মুখ্য ভূমিকা রাখে শিক্ষা।’

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন ড. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভিসি (শিক্ষা) ড. নাসরীন আহমাদ, প্রো-ভিসি (প্রশাসন) ড. সহিদ আকতার হুসাইন, ট্রেজারার ড. মো. কামাল উদ্দীন, ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার কবির আহমেদ ভূইয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

অনুষদের বিভাগীয় চেয়ারম্যানরা নিজ নিজ বিভাগের অ্যাওয়ার্ড পাওয়া শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন। মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. হাফিজ মোহাম্মদ হাসান বাবু ধন্যবাদ জ্ঞাপন করেন। কৃতী শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ছাত্র সৈকত চন্দ্র দে।

অ্যাওয়ার্ড বিতরণ শেষে অনুষদের বিভিন্ন বিভাগের ছাত্রছাত্রীদের সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচবি