[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের লজ্জা নেই’


প্রকাশিত: May 16, 2016 , 5:28 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,ফরেন ক্যাম্পাস


Indiaইন্টারন্যাশনাল লাইভ: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের লজ্জা নেই। তারা নিম্নমানের। এমন মন্তব্য করে বিতর্ক সৃষ্টি করেছেন বিজেপির পশ্চিমবঙ্গ শাখার সভাপতি দিলিপ ঘোষ।

তিনি বলেন, ওই সব ছাত্রী শুধু ছাত্রদের সাহচর্য পাওয়ার চেষ্টা করে সব সময়।

গত সপ্তাহে ওই বিশ্ববিদ্যালয়ে এবিভিপি ও বামপন্থি ছাত্রদের মধ্যে একটি সিনেমা নিয়ে হাতাহাতির সময় ছাত্রীরা যৌন নির্যাতনের অভিযোগ তোলে। এর প্রতিক্রিয়া জানাতে গিয়ে দিলিপ ঘোষ ওই মন্তব্য করেন।

তিনি বলেন, যৌন নিগ্রহের অভিযোগ ভিত্তিহীন। এসব অভিযোগ এনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা নিজেদেরকে নিম্নমানের পরিচয় দিচ্ছে এবং তারা লজ্জাহীন।

বিশ্ববিদ্যালয়ে সহিংসতার বিষয়ে দিলিপ ঘোষ বলেন, ক্যাম্পাসে সবারই মিছিল করার গণতান্ত্রিক অধিকার আছে। একই অধিকার আছে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপিরও। এই সংগঠনের সমর্থকদের বিরুদ্ধে আনা যৌন নিগ্রহের অভিযোগের জবাবে বিজেপির এই নেতা বলেন, তারা ছিল মাত্র চার জন। তারা ছবি প্রদর্শনের সরঞ্জাম প্যাক করছিল। সে সময় বাম ছাত্রসংগঠন তাদের ওপর হামলা চালায়। আর এখন তারাই যৌন নিগ্রহের অভিযোগ করছে। এটা কি বিশ্বাসযোগ্য? এমন ভিত্তিহীন অভিযোগ একেবারে লজ্জাহীনের কাজ।

এদিকে দিলিপ ঘোষের এ বক্তব্যের নিন্দা জানিয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা। একজন ছাত্র জানান, আমরা এমন বক্তব্যের নিন্দা জানাই। আশা করি রাজনীতিবিদরা এমন বক্তব্য দেয়া থেকে বিরত থাকবেন। আমরা বিজেপির মতো দলের কাছ থেকে ভাল কিছু আশা করতে পারি না।

 

ঢাকা//১৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর