[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সাদার্নে ইংরেজি বিভাগের নবীনবরণ ও রবীন্দ্র জয়ন্তী


প্রকাশিত: May 17, 2016 , 4:05 pm | বিভাগ: ক্যাম্পাস,চট্টগ্রামের ক্যাম্পাস,প্রাইভেট ইউনিভার্সিটি


Fresher Reception English16

লাইভ প্রতিবেদক: সাদার্ন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের উদ্যোগে সামার সেমিস্টার-২০১৬ এর শিক্ষার্থীদের নবীনবরণ ও রবীন্দ্র জয়ন্তী উৎসব মঙ্গলবার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা। আরো উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শরীফুজ্জামান, ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর শামসুজ্জামান খান, রেজিস্ট্রার ড. মনতাজুল ইসলাম চৌধুরী ও বিভাগের শিক্ষকসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, “প্রতিযোগিতার বিশ্বে কাঙ্খিত লক্ষ্য অর্জনে ইংরেজিতে দক্ষ হতে হবে। ইন্টারনেটসহ সব তথ্যভান্ডার এখন ইংরেজি ভার্সনে ফলে ভালো ইংরেজি না জানলে নিজেকে জ্ঞানে সমৃদ্ধ করা যাবে না। নিয়মিত অধ্যায়ন ও সময়ের সঠিক ব্যবহার করে সুন্দর ভবিষ্যৎ গঠন করবে তোমাদের কাছে এটাই প্রত্যাশা।”

প্রো-ভিসি প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, “ইংরেজি হচ্ছে সবচেয়ে বেশি প্রচলিত একটি ভাষা। ভালো ইংরেজি জানা লোকের কদর সবখানে রয়েছে। তোমরা ভাগ্যবান কারণ ইংরেজি মতো গুরুত্বপূর্ণ একটি বিষয়ে পড়াশোনার সুযোগ পেয়েছো। রবীন্দ্রনাথ অন্যান্য বিষয়ের পাশাপাশি ইংরেজিতে দক্ষ ছিলেন বলেই বিশ্বকবি খেতাব নিয়ে পুরো বিশ্বে বাংলাকে পরিচিত করেছেন।”

রেজিস্ট্রার ড. মনতাজুল ইসলাম চৌধুরী বলেন, “ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধ সুতরাং ইউনিভার্সিটির সকল নিয়ম কানুন মেনে পড়াশুনোর মাধ্যমে নিজেদের সুন্দর ভবিষ্যৎ তৈরি করে সাদার্নের সুনাম ছড়িয়ে দেবে তোমাদের জন্য এই শুভ কামনা।”

ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর শামসুজ্জামান খান বলেন, “স্বপ্ন বাস্তবে রূপ দিতে হলে অধ্যাবসায় করতে হবে। সকল ক্ষেত্রে জ্ঞানের পরিধি বাড়াতে হবে তবে কাঙ্খিত সাফল্য আসবে। রবীন্দ্রনাথ যেমন তার চতুর্মুখী প্রতিভা দিয়ে বাঙালিকে বিশ্বে দরবারে আলোকিত করেছেন ঠিক তেমনি তোমাদেরকেও সেই পথ অনুসরণ করতে হবে।”

পরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫তম জন্মজয়ন্তী উপলক্ষে আয়োজিত শিক্ষার্থীদের অংশগ্রহণে আবৃত্তি, গানসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করে উপস্থিত সকলে।

 

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ