[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



পবিপ্রবিতে চুল বড় রাখায় ক্লাস থেকে বহিষ্কার


প্রকাশিত: May 18, 2016 , 9:06 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,বরিশালের ক্যাম্পাস


teacher

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) চুল বড় রাখায় ক্লাস থেকে বের করে দিয়েছেন এক শিক্ষক।

বুধবার বিশ্ববিদ্যালয়ের অ্যানিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের বিএসসি ইন এনিমেল. হাজবেন্ড্রী ডিগ্রি চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহফুজুর রহমান বাপ্পীকে চুল বড় রাখায় Egg Production and Technology ক্লাস থেকে বের করে দেন কোর্স টিচার ড. স্বপন কুমার ফৌজদার।

একই সাথে ক্লাসে তিনি শিক্ষার্থীকে একাডেমিকভাবে ক্ষতিগ্রস্ত করার হুমকিও দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতারা ফ্যাকাল্টির ডিনের কাছে চুল বড় রাখা যাবে কিনা জানতে চাইলে তিনি জানান বিশ্ববিদ্যালয়ে এ বিষয়ে কোনো নির্দেশনা নেই। ওই শিক্ষক কেন এমনটি করেছেন খতিয়ে দেখা হবে।
বাজে ব্যবহারের কারণে ক্যাম্পাসে ড. স্বপন এর বেশ যশ আছে বলে জানা যায়।

একজন ছাত্রের ব্যক্তিগত বিষয়ে হস্তক্ষেপ করাকে ভালো ভাবে নেয়নি ছাত্রনেতারা সহ সাধারন শিক্ষার্থীরা. বিশ্ববিদ্যালয়ের বরিশাল ক্যাম্পাস শাখা ছাত্রলীগের সভাপতি মো. সাব্বির হোসেন বলেন ,“ বিশ্ববিদ্যালয় একটি স্বাধীন শিক্ষা প্রতিষ্ঠান, এখানে প্রতিটি শিক্ষার্থীর মতো প্রকাশের সম্পূর্ণ স্বাধীনতা রয়েছে। আজকের এই ঘটনা আমি শুনেছি , ড. স্বপন শিক্ষক সুলভ আচরণ করেননি”।

নাম প্রকাশে অনুচ্ছুক এক শিক্ষার্থী বলেন, “ স্বপন স্যার কিছু হলেই কথায় কথায় বলে, তোর সার্টিফিকেট কোন বাপে দেয় দেখবো”।

আরেক শিক্ষার্থী বলেন, “ স্বপন স্যার সাধারণ শিক্ষার্থীদের সাথে খুব বাজে ব্যবহার করেন, গালিগালাজ ও করেন অনেক সময়। তিনি নাকি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে পাস করেছেন। এতো বড় একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র এতো ছোট মনের কিভাবে হয়? আমরা মনে হয় কিন্ডারগার্টেন এ পড়ি”।

ড. স্বপন বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি সায়েন্স বিভাগের অ্যাসিসটেন্ট প্রফেসর হিসেবে কর্মরত রয়েছেন।

অভিযোগকারী শিক্ষার্থী মো. মাহফুজ আহমেদ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বরিশাল ক্যাম্পাসের সহ সভাপতি।

 

পবিপ্রবি,এআরপি// ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এফঅার