[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবির শিক্ষককে হত্যার হুমকি


প্রকাশিত: May 19, 2016 , 11:02 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর মোহাম্মদ হাসান ইমামকে চিঠি দিয়ে হত্যার হুমকির অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দিন কলা ভবনে তার নিজ চেম্বার (২১৯) নং কক্ষে দরজার তালার সাথে ওই চিঠিটি পান তিনি। এ ঘটনায় নগরীর মতিহার থানায় নিজের ও পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

মোহাম্মদ হাসান ইমাম ক্যাম্পাসলাইভকে জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় মমতাজউদ্দিন কলা ভবনে নিজ চেম্বারের দরজা খুলতে গিয়ে তালার সঙ্গে গুজে রাখা একটি চিঠি পাই। চিঠির খামের উপরে দুই পাশে লাল কালি দিয়ে ক্রস চিহ্ন দেয়া ছিল। আর দুই ক্রস চিহ্নের মাঝামাঝি জায়গায় লাল কালিতে বড় করে ‘লাল বার্তা’ লেখা ছিল।

তিনি বলেন, “চিঠি খুলে ভিতরে ‘মুক্তিযুদ্ধের খন্ডচিত্র নয় এবার নিজের দেহের খন্ড-বিখন্ড চিত্রের জন্য প্রস্তুত থাকবেন’ লেখা দেখতে পাই। বিষয়টি বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে অবহিত করি। বিশ্ববিদ্যালয় থেকে নগরীর মতিহার থানায় বিষয়টা জানানো হলে মতিহার থানার পুলিশের একটি দল সমাজবিজ্ঞান বিভাগে আসে।”

পরে দুপুর আড়াইটার দিকে মতিহার থানায় নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেন হাসান ইমাম।

অশোক চৌহান ক্যাম্পাসলাইভকে বলেন, “ঘটনাটি জানতে পেরে আমরা সঙ্গে ওই শিক্ষকের বিভাগে যায়। পুরো ঘটনা শুনে ও স্থান পরিদর্শন শেষে শিক্ষককে পুলিশের গাড়িতে থানায় আনা হয়। উনি থানায় সাধারণ ডায়েরি করেছেন। আমরা বিষয়টি গুরুত্বসহকারে দেখছি। এ ছাড়া ওই শিক্ষককে সার্বক্ষণিক নিরাপত্তা প্রদানের ব্যবস্থাও করা হয়েছে।”

 

রাবি// এমআইএন, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ