[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



পাকিস্তানের অধিনায়ক হচ্ছেন আফ্রিদি


প্রকাশিত: December 19, 2013 , 11:39 am | বিভাগ: স্পোর্টস


স্পোর্টস লাইভ : আফ্রিদিকে আবারও পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে দেখতে পারবে দর্শকরা। এমনটাই ইঙ্গিত দিলেন পিসিবির অন্তর্বর্তীকালীন প্রধান নাজাম শেঠি।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আন্তর্বর্তীকালীন প্রধান নাজাম শেঠি স্বীকার করেছেন যে, টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে হাফিজের ওপর চাপ আছে এবং নির্বাচকরা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
 
রোববার এক সংবাদ সম্মেলনে শেঠি জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপে হাফিজের নেতৃত্বের বিষয়টি পুরোপুরি নির্বাচকদের হাতে। তার পারফরমেন্সে `জনগণের` হতাশার বিষয়েও তিনি অবগত বলে জানান।

সাংবাদিকদের পিসিবি প্রধান বলেন, `ক্রিকেট সম্পর্কিত বিষয়ে আমি বিশেষজ্ঞ নই এবং তার (হাফিজ) অধিনায়ক থাকা-না থাকার বিষয়ে সিদ্ধান্ত নেবে নির্বাচকরা।`
তিনি বলেন, `হাফিজের অধিনায়কত্বে জনগণ খুশি নয়।
 
কিন্তু নির্বাচকদের পরামর্শ ছাড়া আমি পরিবর্তন করতে পারি না। খেলোয়াড়দের নেতৃত্বের গুণাবলী দ্বারা পাকিস্তানের দীর্ঘ মেয়াদি অধিনায়ক তৈরি করা দরকার। পরবর্তীতে কী ঘটবে আমি জানি না।`

শেঠি জানান, মিসবাহ উল হকের নেতৃত্ব নিয়েও কথা উঠেছিল। কিন্তু ৩৯ বছর বয়সী এ ক্রিকেটার প্রথমে তার ব্যাট হাতে এবং পরবর্তীতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে উপ-মহাদেশের প্রথম দল হিসেবে ওয়ানডে সিরিজ জয় করে সমালোচনার জবাব দিয়েছে।
 
সম্প্রতি পাকিস্তান দলের দক্ষিণ আফ্রিকা সফরের সময় সেখানকার ঘরোয়া দল নাইটসের সঙ্গে চুক্তি করেন আফ্রিদি। আগামী জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিতব্য রাম স্লাম টুর্নামেন্টে খেলার কথা ছিল তার।
 
বর্তমানে পরিবারকে সময় দেয়ার জন্য দক্ষিণ আফ্রিকার ঘরোয়া রাম স্লাম টি-টোয়েন্টি টুর্নামেন্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন পাকিস্তানের এ প্রিঞ্চ হিটার।
 
আগামী বছর  ১৬ মার্চ থেকে ৬ এপ্রিল বাংলাদেশে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কিছুদিন বিশ্রাম নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতে শ্রীলংকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। টি-টোয়েন্টি ভার্সনে এক হাজার রান ও ৫০ উইকেট শিকার করা প্রথম ক্রিকেটারও তিনি।
 
সাম্প্রতিক সময়ে বোর্ডের সঙ্গেও তার সম্পর্কের বেশ উন্নতি হয়েছে।
 
তাই মোহাম্মদ হাফিজের পরিবর্তে আফ্রিদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক করার বিষয়টি বিবেচনা করা হচ্ছে।

সূত্র :ওয়েবসাইট

স্পোর্টস লাইভ, ১৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজেড