[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



মুস্তাফিজ সাসেক্সে খেলতে পারে, যদি…


প্রকাশিত: May 22, 2016 , 9:59 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,স্পোর্টস


Untitled

স্পোর্টস লাইভ: দেশের খ্যাতিমান বোলারদের অতীত অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার পেসারদের ঝুঁকিহীন রাখার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ কারণেই মুস্তাফিজুর রহমানের ইংলিশ কাউন্টিতে খেলা নির্ভর করছে তার শারীরিক অবস্থার ওপর।

বিসিবির সহসভাপতি মাহবুবুল আনাম জানিয়েছেন, কেউ অতিরিক্ত ক্রিকেটে ক্যারিয়ার ঝুঁকিতে ফেলুক সেটা চান না তারা। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে মুস্তাফিজ কাউন্টিতে খেলুক সেটা চায় বিসিবি।

বিসিবির সহসভাপতি মাহবুবুল আনাম বলেন, “অস্ট্রেলিয়ায় ২৩ বছর বয়সের আগে ফাস্ট বোলারদের বিধিনিষেধ দিয়ে রাখে। ৪দিনের ম্যাচ খেললে দিনে নির্দিষ্ট ওভারের বেশি বল করতে পারবে না। এগুলো করা হয় শারীরিক সামর্থ্য বৃদ্ধি করার জন্য। মুস্তাফিজের ব্যাপারে আমাদের একই জিনিস করা উচিত হবে। মাশরাফির মতো তাকে আমরা হারাতে চাই না।”

কাটার দিয়ে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের উইকেট নাড়িয়ে দেয়ার দক্ষতা মুস্তাফিজকে অনন্য করে তুলেছে। সোনার ডিম পাড়া হাঁস যেনো বাংলাদেশের ক্রিকেটে। সে তো মাশরাফিও ছিলেন তার ক্যারিয়ারের প্রথম দিকে। অদূর ভবিষ্যতে মুস্তাফিজের সার্ভিসের কথা মাথায় রেখে তাই সাবধানি বিসিবি।

মাহবুবুল আনাম বলেন, “মুস্তাফিজের শারীরিক ও মানসিক অবস্থার কথা চিন্তা করে বোর্ড সিদ্ধান্ত নেবে। ইংল্যান্ডের উইকেটে যেহেতু আমরা আগামী বছর চ্যাম্পিয়নস ট্রফি খেলতে যাবো, সেখানকার অভিজ্ঞতা যদি ওর থাকে বাংলাদেশ ক্রিকেটই উপকৃত হবে। সাসেক্সের তুলনায় আমরাই বেশি উপকৃত হব। সুতরাং না যাওয়ার ব্যাপারে আমরা কোনো সময় চিন্তায় ছিলাম না।”

তাই বলা যেতে পারে, মুস্তাফিজের সাসেক্সে খেলার সম্ভাবনা উজ্জ্বল।

 

ঢাকা, ২২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ