[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইবি শিক্ষকের উপর হামলা: বিচার দাবিতে মানববন্ধন


প্রকাশিত: May 24, 2016 , 5:18 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,খুলনার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


IU Human Chain PIC-24

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. সাইফুজ্জামানের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোচ্চার হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে শিক্ষক সমিতি ও বাংলা বিভাগের যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে বক্তারা অনতিবিলম্বে সাইফুজ্জামানের উপর হামলাকীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, গত ২০ মে কুষ্টিয়ার বটতৈল এলাকায় দুবৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হয়ে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ইবি শিক্ষক সাইফুজ্জামান। হামলার ঘটনায় তার বন্ধু হোমিও ডাক্তার সানোয়ার রহমান নিহত হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের উপর হামলার বিচারের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীসহ সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

IU Human Chain PIC-3

শিক্ষক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় এবং সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেনের সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার, প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাস, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. অলী উল্লাহ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ার হোসেন. প্রফেসর ড. জাহাঙ্গির হোসেন, প্রফেসর ড. সরওয়ার মোর্শেদ, প্রফেসর ড. মাহবুবুর রহমান, প্রফেসর ড. জহুরুল ইসলাম, প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লু, প্রফেসর ড. মিজানুর রহমান, ড. বাকিবিল্লাহ বিকুল, ড. রাশিদুজ্জামান, ড. তপন কুমার রায় প্রমুখ।

মানববন্ধনে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন, “শিক্ষক জাতির বিবেক, সেই বিবেকের উপর হাত তুলে এমন সাহস কাদের? যারা যাতির বিবেককে হত্যা করছে, হামলা করছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। আজকের মানববন্ধন মৌন প্রতিবাদ। অনতিবিলম্বে দোষিদের গ্রেফতার করা না হলে আমরা প্রতিবাদের ভাষা আর মৌন থাকবে না তখন সোচ্চার হয়ে উঠবে সবাই।”

9ba60014-40a1-4813-9099-0ea751cc6939

প্রো-ভিসি প্রফেসর ড. মো: শহিনুর রহমান বলেন, “আমরা শিক্ষকরা এতটাই অনিরাপদ হয়ে পড়েছি যে যেখানে সেখানে রাস্তায় হামলার শিকার হচ্ছি। সাইফুজ্জামানের কি দোষ ছিল যে তার উপর হামরা করা হয়েছে? তার উপর হামলাকীদেরকে খুঁজে বের করে বিচারের কাঠগড়ায় দাড় করিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।”

এ সময় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেন বলেন, “হত্যার উদ্দেশ্যে সাইফুজ্জামানের উপর হামলা করা হয়েছে। তার অবস্থা এখনো গুরুতর। তার কী অপরাধ ছিল? তার অপরাধ সে একজন শিক্ষক, একজন নীরিহ শিক্ষক। হামলকারীদের বিচারের দাবিতে এ আন্দোলন অব্যহত থাকবে।”

 

ইবি//এমজে, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ