[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ক্যাম্পাসে প্রবেশকালে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা


প্রকাশিত: May 28, 2016 , 1:01 pm | বিভাগ: আদার ইন্সটিটিউট,আপডেট,বরিশালের ক্যাম্পাস


barisal-bcl

বরিশাল লাইভ :  নিজের অনুসারীদের নিয়ে বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটে প্রবেশকালে রেজাউল করিম রেজা নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও ৬ জন। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ওসি আতিউর রহমান জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রেজাউল করিম রেজা বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের অনুসারি। তিনি পটুয়াখালীর বাউফলের গরিপাশা গ্রামের মৃত আব্দুল ছত্তারের ছেলে। রেজা ২০০৬ সালের ব্যাচের ছাত্র ছিলেন। পাস করে বের হওয়ার পরও পলিটেকনিকের একাংশের নিয়ন্ত্রণ ছিল তার হাতে।

এ ঘটনায় গুরুত্বর আহতরা হলেন- বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটের ইলেকট্রোমেডিকেল বিভাগের সপ্তম পর্বের ছাত্র ফাহিম, মেকানিক্যাল বিভাগের সপ্তম পর্বের ছাত্র মেহেদী, পূন্য, সোহাগ, রহিম ও কাওছার। এরা সবাই কলেজ শাখা ছাত্রলীগের কর্মী।

জানা যায়, সপ্তাহ খানেক আগে ইন্সটিটিউটের ছাত্রলীগ নেতা ফাহিমের এক অনুসারিকে তুচ্ছ একটি বিষয় নিয়ে হুমকি দেন ইন্সটিটিউট সংলগ্ন আমির কুটির এলাকার বাসিন্দা জাহিদ। এর জের ধরে ছাত্রলীগের ফাহিম ও তার অনুসারিরা জাহিদকে বেধড়ক মারধর করে।

এর পরপরই জাহিদ তার অনুসারিদের নিয়ে ইন্সটিটিউটের প্রধান ছাত্রাবাসে ফাহিম ও তার সহযোগীদের ওপর হামলার চেষ্টা করে। এ সময় জাহিদ ও তার সহযোগীরা তাদের পুলিশে সোপর্দ করে।

সর্বশেষ শুক্রবার রাত সাড়ে ৮টায় রেজাউল করিম রেজা তার অনুসারি ফাহিমসহ অন্যদের নিয়ে বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটে প্রবেশকালে ওঁৎ পেতে থাকা জাহিদ, পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র মেহেদী, স্থানীয় বখাটে রাকিব, সাইফুলসহ প্রায় ২০-২৫ জন দেশীয় ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এ সময় রেজাউল করিম রেজাকে এলাপাতাড়ি কুপিয়ে আহত করা হয়। এছাড়া ফাহিমের রগ কর্তনসহ তার সহযোগীদের কুপিয়ে জখম করে তারা।

পরে রেজাউল করিমের অন্য অনুসারিরা বিষয়টি টের পেয়ে ঘটনাস্থলে আসলে সটকে পড়ে জাহিদ ও তার সহযোগীরা। রেজার অনুসারিরা তাৎক্ষণিক রেজাসহ অন্যান্যদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় রেজা।

এর আগে রেজাউল করিম রেজার অনুসারিরা পলিটেকনিকের সামনে মেহেদীর বাসায় হামলা চালিয়ে ভাংচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ঢাকা, ২৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন