[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সাদার্নে কম্পিউটার সাইন্স বিভাগের নবীনবরণ


প্রকাশিত: May 30, 2016 , 5:46 pm | বিভাগ: ক্যাম্পাস,চট্টগ্রামের ক্যাম্পাস,প্রাইভেট ইউনিভার্সিটি


CSIT orientation summer 16

লাইভ প্রতিবেদক: সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স বিভাগে সামার সেমিস্টার ২০১৬ এর শিক্ষার্থীদের নবীনবরণ সোমবার বিভাগের সেমিনার রুমে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা। আরো উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শরীফুজ্জামান, কম্পিউটার সাইন্স বিভাগের কো-অর্ডিনেটর ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. জাহাঙ্গীর আলম এবং বিভাগের শিক্ষকসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, “এখন প্রযুক্তির জয়জয়কার চলছে, যে দেশ প্রযুক্তিগতভাবে যত উন্নত সে দেশের অর্থনৈতিক অবস্থাও তত উন্নত। কম্পিউটার বিজ্ঞানে দক্ষতা অর্জন মানে নিশ্চিত চাকরি প্রাপ্তি ও অর্থনৈতিক সমৃদ্ধি। গুণগত শিক্ষার মাধ্যমে প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। তবে ইন্টারনেটসহ প্রযুক্তির নতুন নতুন উদ্ভাবনের নেতিবাচক প্রভাব থেকে ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষায় আমাদের সচেতন হতে হবে। আমার বিশ্বাস সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা কম্পিউটার জ্ঞানকে দেশ ও মানুষের কল্যাণে প্রয়োগ করবে।”

তিনি আরো বলেন, “শিক্ষকরাই মানুষ গড়ার কারিগর, শিক্ষকদের সুশিক্ষায় ও আদর্শে ভালো শিক্ষার্থী তৈরি হবে। সুতরাং শিক্ষা প্রদানের ক্ষেত্রে শিক্ষকদের সময়, নিয়মানুবর্তিতা ও নৈতিকতা এসব বিষয়ে সচেতন হতে হবে।”

প্রো-ভিসি প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, “সাদার্ন ইউনিভার্সিটি সবসময় শিক্ষার্থীদের ব্যাপারে আন্তরিক। সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স বিভাগের সুযোগ্য শিক্ষকদের সান্নিধ্যে সুশিক্ষা অর্জন করে তোমরা দেশ ও জাতিকে আলোকিত করবে এটাই প্রত্যাশা করছি।”

কম্পিউটার সাইন্স বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর জমির আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিভাগের কো-অর্ডিনেটর ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. জাহাঙ্গীর আলম ও আসিফ ইকবাল।

পরে শিক্ষা-কার্যক্রম সম্পর্কে নবীন শিক্ষার্থীদের উদ্দেশে পরামর্শমূলক আলোচনা করেন শিক্ষক তাসনোভা আহমেদ।

 

ঢাকা, ৩০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ