[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



তরুণীটি বিক্রি করা হবে!


প্রকাশিত: May 31, 2016 , 1:45 pm | বিভাগ: ইন্টারন্যাশনাল


ইন্টারন্যাশনাল লাইভ : বয়স ১৮ বছরের তরুণী। জলপাই রঙের ত্বক। মাথা নিচু করা। তরুণীটি হাসার চেষ্টা করছেন। তবে তার মুখে আঘাতের চিহ্ন। তার নিচে দেয়া ক্যাপশন তরুণীটি বিক্রি করা হবে। দাম ৬ লাখ ২৯ হাজার টাকা (৮ হাজার ডলার)। তবে অঙ্গভঙ্গিতে বোঝাই যায় ঘটনার অন্তরালের কাহিনী।

এটা কোন স্বাভাবিক বেচাকেনা নয়। এভাবে বেচাকেনা করা হচ্ছে যৌনদাসী!

সিরিয়া ও ইরাকে আক্রমণের সম্মুখীন জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সামরিক এবং অর্থনৈতিক সংকটের মুখে পড়ে এমন বিজ্ঞাপন দিয়ে ‘যৌনদাসী’ বিক্রি করছে।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, অনলাইনে ছবিসহ ‘যৌনদাসী’ বিক্রির বিজ্ঞাপন দিচ্ছে আইএস।

yazidi-live-8

ছবি : ছবির এই মেয়েটিকে বিক্রি করার বিজ্ঞাপন দিয়ছে আইএস

 

গত ২০ মে এক তরুণীর ছবি দিয়ে তার দাম হাঁকা হয় ৬ লাখ ২৯ হাজার টাকা। প্রকাশিত ওই ফেসবুক পোস্টে ব্যবহারকারী নিজেকে আইএস সদস্য আবু আসাদ আলমানি বলে উল্লেখ করেন।

প্রথম পোস্টের কয়েক ঘণ্টা পর কেঁদে চোখ লাল বিবর্ণ এক তরুণীর মুখের ছবি দিয়ে তিনি ফের লিখেছেন, ‘আরেকটি, সাবিহা (যোনদাসী)। এটির দামও ৮ হাজার ডলার। হ্যাঁ অথবা না।’

তবে যৌনদাসী বিক্রির বিজ্ঞাপন দেয়া হচ্ছে ফেসবুকে, এমনটা বুঝতে পেরে ফেসবুক কর্তৃপক্ষ বিজ্ঞাপনগুলো সরিয়ে দিয়েছে।

সিরিয়া ও ইরাকের বিস্তীর্ণ অঞ্চলের দখল নেয়া আইএস আক্রমণের মুখে পিছু হঠতে চলা আইএসের অস্ত্রশস্ত্রের ভাণ্ডারে টান পড়েছে। খাবারের জোগান কমে গেছে, ওষুধের অভাব চরমে। তেলের খনিগুলো একে একে হাতছাড়া হচ্ছে। অর্থ সংকটে পড়ে তারা এবার সুন্দরী তরুণীদের যৌনদাসী হিসেবে বিক্রি করে দেয়ার জঘন্য কাজ শুরু করেছে বলে অভিযোগ উঠেছে।

ঢাকা, ৩১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন