[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সাউথইস্ট ভার্সিটিতে সিএসই ফেস্ট উদ্বোধন


প্রকাশিত: June 2, 2016 , 9:36 pm | বিভাগ: আইটি


e42e0826-c156-4377-8bff-0c67ed712a67

লাইভ প্রতিবেদক: সাউথইস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ৩ দিনব্যাপি কম্পিউটার বিজ্ঞানবিষয়ক উৎসব সিএসই ফেস্ট-২০১৬ উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় ইউনিভার্সিটির বনানী অফিসের সেমিনার হলে উদ্বোধন অনুষ্ঠিত হয়।

সাউথইস্ট ইউনিভার্সিটির ভিসি প্রফেসর আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. এম. কায়কোবাদ।

বিশেষ অতিথি ছিলেন সাউথইস্ট ইউনিভার্সিটির প্রেভিসি প্রফেসর ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহরিয়ার মনজুর।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রিভি সিস্টেমস এর এইচ আর ম্যানেজার মো. আশরাফুল ইসলাম ভূইয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর জেনারেল কাজী ফকরুদ্দীন আহমেদ, এসপিপি, পিএসসি অব., সাউথইস্ট ইউনিভার্সিটি ট্রাস্ট এর চিফ কোঅর্ডিনেটর উইং কমান্ডার এ এইচ এম মোস্তফা মোর্শেদ অব., বিভিন্ন স্কুলের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীসহ আমন্ত্রিত অতিথি এবং মিডিয়া প্রতিনিধিবৃন্দ।

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রোগ্রামাররা ভালো ফলাফল বয়ে আনছে উল্লেখ করে অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, এই সাফল্যকে ধরে রাখতে প্রয়োজন সঠিক পরিচর্যার। এ ধরনের উৎসব শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশ ঘটিয়ে তাদেরকে সামনের দিকে আরো এগিয়ে নিয়ে যাবে বলে বক্তারা মন্তব্য করেন।

৩ দিনব্যাপি আয়োজিত এই উৎসবের মধ্যে রয়েছে প্রজেক্ট শোকেসিং, প্রোগ্রামিং কনটেস্ট, ওয়ার্কশপ, গেমিং কনটেস্ট, ম্যাথ অলিম্পিয়াড, অ্যালামনাই টক শো এবং পোস্টার প্রেজেন্টেশন।

৩ শতাধিক শিক্ষার্থী উৎসবের বিভিন্ন সেশনে অংশগ্রহণ করবে। উৎসবের সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে ৪ জুন ২০১৬।

 

ঢাকা, ২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ