[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবিতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত


প্রকাশিত: June 5, 2016 , 3:47 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


RU Pic1 05.06.2016

রাবি লাইভ: ‘বন্যপ্রাণী ও পরিবেশ বাঁচায় প্রকৃতি বাঁচায় দেশ’ এই শ্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্যদিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো- বৃক্ষরোপণ, শোভাযাত্রা ও সেমিনার।

রোববার সকালে সাড়ে ১০ টার দিকে ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট চত্বরে একটি গাছের চারা রোপণ করে দিবসের কর্মসূচি উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে সেখানে প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকও বৃক্ষরোপন করেন। এ ছাড়া সেখানে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব ও রিপোর্টারস ইউনিটের পক্ষ থেকেও বৃক্ষরোপন করা হয়।

এরপর একটি শোভাযাত্রা বের করা হলে ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে ইনস্টিটিউটের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. এস এম শফিউজ্জামানের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

আলোচনায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সেন্টার ফর অ্যাডভান্সড স্টাডিজের নির্বাহী পরিচালক ড. এ আতিক রহমান।

RU Pic2 05.06.2016

 

এতে আলোচনা করেন ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেসের পরিচালক প্রফেসর মো. মনজুর হোসেন, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর এম মিজানুর রহমান, ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর খোন্দকার ইমামুল হক ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর মো. আবুল কালাম আজাদ।

পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ।

পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর মো. গোলাম মোস্তফা সেমিনারে স্বাগত বক্তব্য দেন।
রাবি/এমআইএন, ৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ