[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নোবিপ্রবিতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত


প্রকাশিত: June 5, 2016 , 9:27 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


e158f0e5-3373-45a8-9173-1fa77ae8c112

নোবিপ্রবি লাইভ: ‘বন্য প্রাণী ও পরিবেশ, বাঁচায় প্রকৃতি বাঁচায় দেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মাধ্যমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বিশ্ব পরিবেশ দিবস ২০১৬ পালিত হয়েছে।

রোববার এ উপলক্ষে এক আলোচনা সভা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ মহিনুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রোভিসি প্রফেসর ড. মো. আবুল হোসেন ও বিশেষ অতিথি উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক। এ ছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ।

এ সময় বক্তারা বলেন, পরিবেশ, বন্যপ্রাণী, প্রকৃতি ও জীববৈচিত্র্য রক্ষায় সচেতনতার কোনো বিকল্প নেই। শিক্ষাই হতে পারে সে সচেতনতা সৃষ্টি ও বৃদ্ধির একমাত্র হাতিয়ার। পরিবেশ কারো একার নয়, সকলের উচিত একে দূষণের হাত থেকে রক্ষা করা। বক্তারা পরিবেশ দিবসকে একটি সামাজিক আন্দোলনে রুপ দেবার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনার আয়োজনে এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের সহযোগিতায় অন্যান্য অনুষ্ঠানমালার মধ্যে ছিলো- সচেতনতামূলক র‌্যালি, বৃক্ষরোপণ ও রচনা প্রতিযোগিতা।

অনুষ্ঠানে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

ঢাকা, ৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ