[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবিতে স্মারক গ্রন্থের প্রকাশনা উৎসব


প্রকাশিত: June 6, 2016 , 3:37 pm | বিভাগ: ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


RU Pic 06.06.2016

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর সনৎকুমার সাহা সম্মাননা গ্রন্থ ‘বাংলাদেশ ইয়েস্টারডে টুডে টুমরো’ (Bangladesh Yesterday Today Tomorrow)-এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে এটি অনুষ্ঠিত হয়।

খ্যাতিমান অর্থনীতিবিদ ও অগ্রগণ্য রবীন্দ্র ভাবুক প্রফেসর সুনৎকুমার সাহার জীবন ও সাধনাকে অবলম্বন করে সম্মাননা গ্রন্থটিতে দেশ-বিদেশের খ্যাতিমান সাংস্কৃতিক ব্যক্তিত্ব, অর্থনীতিবিদ ও সারস্বত সমাজের ব্যক্তিত্বদের ১৪টি প্রবন্ধ স্থান পেয়েছে। সেখানে প্রফেসর সাহার নিজেরও দুটি প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

সম্মাননা গ্রন্থটির সম্পাদকবৃন্দের অন্যতম ড. মুস্তফা কামাল মুজেরীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।

বিশেষ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর সনৎকুমার সাহা।

খ্যাতনামা কথাসাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক সম্মাননা গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাবি প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

অনুষ্ঠানে সম্মাননা গ্রন্থটির অন্যতম সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন গ্রন্থ পরিচিতি ও স্বাগত বক্তব্য দেন। সেখানে অর্থনীতি বিভাগের প্রফেসর মো. ইলিয়াছ হোসেন শোক প্রস্তাব ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর যিনাতুল ইসলাম প্রফেসর সনৎকুমার সাহার জীবনপঞ্জী পাঠ করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রফেসর মো. ইসমাইল হোসেন, ভাষা সৈনিক আবুল হোসেন, প্রফেসর ইমেরিটাস অরুণ কুমার বসাক, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর কায়েস উদ্দিন, প্রফেসর এম সাইদুর রহমান খান, প্রফেসর জুলফিকার মতিন, প্রফেসর তারিক সাইফুল ইসলাম, কবি রুহুল আমিন প্রামানিক, প্রফেসর এম রফিকুল ইসলাম প্রমুখ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী কবি আরিফুল হক কুমার।

 

রাবি/ এমআইএন, ৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ