[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ক্যাম্পাসে হালকা মেইকআপেও আকর্ষণীয় থাকার টিপস


প্রকাশিত: June 7, 2016 , 10:19 am | বিভাগ: আপডেট,ইয়াং স্টাইল


campus-live-tips


মাহবুবা সুমি :
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই গরমেও ক্লাস-পরীক্ষা দিতে হচ্ছে। তার মাঝে আবার শুরু হয়েছে রমজান। তাই ক্যাম্পাসে আসতে হলে অতিরিক্ত মেইকআপ ব্যবহার না করাই ভাল। মনে রাখবেন, গরমে বেশি মেইকআপ ব্যবহার ঝামেলার কাজ। তাপ আর ঘামে মেইকআপ গলে পুরো মুখে ছড়িয়ে যেতে পারে। তবে হালকা সাজেও আপনি হয়ে উঠতে পারেন আকর্ষণীয়। চলুন জেনে নেই ক্যাম্পাসে হালকা সাজে আকর্ষণীয় ও ফ্রেশলুকের কিছু টিপস :

১. চোখের সাজ : এটি আপনার চেহারার গুরুত্বপূর্ণ অর্গান। চোখের জন্য এই গরমে চোখে চকচকে শ্যাডো এড়িয়ে চলাই ভালো। হালকা রংয়ের শ্যাডো দিয়ে পাপড়ি ঘেষে মন মতো করে লাইনার টেনে দিতে পারেন। চাইলে রঙিন লাইনারও ব্যবহার করা যেতে পারে। চোখের নিচে দিতে পারেন কাজল, এরপর হালকা করে স্মাজ করে নিন। উপরের ও নিচের পাপড়িতে ঘন করে মাস্কারা লাগিয়ে নিলেই সাজ পূর্ণতা পাবে।

২. মুখের মেইকআপ : এর মেইকআপটা সতর্কতার সঙ্গে করুন। আগে ত্বক মেইকআপের জন্য প্রস্তুত করে নিতে হবে। ত্বকের আর্দ্রতার মাত্রা ঠিক রাখা সব থেকে বেশি জরুরি, এতে মেইকআপ সুন্দরভাবে মিশে যায় ও আলগা হয়ে থাকে না। প্রথমে ময়েশ্চারাইজার ব্যবহার করে কিছুক্ষণ অপেক্ষা করে এরপরই বিবি ক্রিম বা ফাউন্ডেশন ব্যবহার করতে হবে। আর ক্রিম বা ফাউন্ডেশন ত্বকে যেন ভালোভাবে ব্লেন্ড হয় সেদিকেও লক্ষ রাখতে হবে।

৩. গালের সাজে ব্লাশন : এই গরমে ক্রিম বেইজ ব্লাশন বেছে নেওয়া উচিত, এতে তা দীর্ঘস্থায়ী হয়। আর এই আবহাওয়ায় উজ্জ্বল রং এড়িয়ে হালকা ব্লাশন বেছে নিতে হবে। যেমন, অ্যাপ্রিকোট বা কোরাল, হালকা গোলাপি ইত্যাদি রংগুলো বেছে নেওয়া যেতে পারে। বাড়তি উজ্জ্বলতা যুক্ত করতে ব্লাশনের উপর হালকা করে ব্রোঞ্জার বুলিয়ে নেওয়া যেতে পারে।

৪. ঠোঁটের জন্য লিপগ্লস : এই মৌসুমে লিপগ্লস বেশ ভালো মানায়। হালকা রংয়ের লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিয়ে গোলাপি বা পিচ রংয়ের গ্লস ঠোঁটে বুলিয়ে নিতে পারেন। তবে গ্লস পছন্দ না হলে হালকা রংয়ের ম্যাট লিপস্টিকও ব্যবহার করা যেতে পারে।

তবে অবশ্যই মনে রাখবেন,

>>> যাদের ত্বকে রংয়ের সামঞ্জস্যতা নেই, তাদের উচিত ফাউন্ডেশনের আগে ভালো কোনো কনসিলার ব্যবহার করে তা ঠিক করে নেওয়া।

>>> তৈলাক্ত ত্বকের অধিকারীরা অয়েল ফ্রি ফাউন্ডেশন ব্যবহার করবেন এবং এর উপর পাউডার বুলিয়ে সেট করে নেবেন। সঙ্গে বল্টিং পেপার বা টিস্যু পেপার রাখবেন।

>>> যাদের গায়ের রং বেশি ফর্সা, তারা ফাউন্ডেশন বা বিবি ক্রিম ব্যবহারের পর অবশ্যই হালকা করে ব্রোঞ্জার বুলিয়ে নেবেন।

 

 

ঢাকা, ০৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন