[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



পাবলিক ভার্সিটির জন্য ইউজিসির বাজেট অনুমোদন


প্রকাশিত: June 9, 2016 , 5:14 pm | বিভাগ: আদার ইন্সটিটিউট


09.06.2016

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) দেশের পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহের জন্য ২০১৬-১৭ অর্থ বছরের ব্যয় নির্বাহে মোট ৩৩৯০.৬৯ কোটি টাকা বাজেট অনুমোদন করেছে।

বৃহস্পতিবার ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে কমিশনের ১৪৪তম পূর্ণ কমিশন সভায় এ বাজেট অনুমোদিত হয়।

পাশাপাশি সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের জন্য ২০১৫-১৬ অর্থ বছরের সংশোধিত বাজেটে ২৮২৬.৭৪ কোটি টাকা বাজেট অনুমোদন করা হয়। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ২০১৬-১৭ অর্থ বছরের ব্যয় নির্বাহের জন্য মূল বাজেটে ৩৫.০৫ কোটি টাকা এবং ২০১৫-১৬ অর্থ বছরের সংশোধিত বাজেটে ৩২.২৫ কোটি টাকা বাজেট অনুমোদন করা হয়।

ইউজিসি সচিব ড. মো. খালেদের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন আবদুল মান্নান, সদস্য (আর্থ সামাজিক অবকাঠামো), পরিকল্পনা কমিশন; প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, সদস্য, ইউজিসি; প্রফেসর ড. দিল আফরোজা বেগম, সদস্য, ইউজিসি; প্রফেসর ড. মো. আখতার হোসেন, সদস্য, ইউজিসি; প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি; প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়; প্রফেসর ড. মো. আলী আকবর, ভিসি, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়; প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন, ভিসি, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; প্রফেসর ড. এম ওহিদুজ্জামান, ডিন, সোশ্যাল সাইন্স অ্যান্ড বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টি, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; মো. হেলাল উদ্দিন, অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয়; মো. মুসলিম চৌধুরী, অতিরিক্ত সচিব (অর্থ বিভাগ) অর্থ মন্ত্রণালয় এবং মো. মিজানূর রহমান, এফসিএমএ, পরিচালক, অর্থ ও হিসাব বিভাগ, ইউজিসি।

 

ঢাকা, ৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ