[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ড্রেসকোডের প্রতিবাদ : লুঙ্গি পরে কলেজে হাজির ছাত্রীরা!


প্রকাশিত: June 10, 2016 , 11:52 pm | বিভাগ: আপডেট,ফরেন ক্যাম্পাস


Lungi-girlsL-live

ইন্টান্যাশনাল লাইভ : কলেজে জিন্সের প্যান্টের ওপর নিষেধাজ্ঞা দেয়ায় ছাত্রীরা অভিনব প্রতিবাদ জানিয়েছেন। তারা লুঙ্গি পরে কলেজে উপস্থিত হয়েছেন। লুঙ্গি পরা ছাত্রীদের ওই ছবি ফেইসবুকে ভাইরাল হয়েছে। এনিয়ে শুরু হয়েছে তোলপাড়। প্রতিবাদের মুখে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে কলেজ কর্তৃপক্ষ।
ভারতের কেরালা রাজ্যের একটি কলেজে এমন ঘটনা ঘটেছে। ভারতের সংবাদ মাধ্যমে এনিয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

খবরে বলা হয়েছে, উল্লিখিত রাজ্যের একটি কলেজে মেয়েদের পোশাকবিধি সম্পর্কে নতুন নিয়ম চালু করে কলেজ কতৃপক্ষ। সেখানে কলেজে মেয়েদের জিন্সের প্যান্ট পরে আসার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞায় কলেজজুড়ে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

বিশেষ করে মেয়েরা পাল্টা প্রশ্ন তোলে, কলেজে যদি ছেলেরা জিন্সের ট্রাউজার পরে আসতে পারে তাহলে মেয়েরা পারবে না কেন? তারা এই পোশাকবিধি বাতিলের দাবি জানায়।

কিন্তু কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্তের ব্যাপারে অটল থাকে। এর প্রতিবাদে কলেজের সব ছাত্রী লুঙ্গি পরে কলেজে উপস্থিত হয়। এরপর খুব দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনা ছড়িয়ে পড়ে। লুঙ্গি পরে প্রতিবাদের কিছু ছবি হোয়াটস অ্যাপে পোস্ট করা হয়। তারপরই ছবিগুলো ভাইরাল হয়ে যায়। তামিলসহ বেশ কয়েকজন তারকা ছাত্রীদের ওই প্রতিবাদের পক্ষে অবস্থান নিয়ে ফেইসবুক ও টুইটারে প্রচারণা চালিয়েছেন। অবশেষে কলেজ কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্ত থেকে পিছু হটেন।

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন