[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘রাবিতে চার মন্ত্রীর আশা যেন বিফলে না যায়’


প্রকাশিত: June 11, 2016 , 3:10 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


RU

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. এ এফ এম মাসউদ আখতার বলেছেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ইংরজি বিভাগের শিক্ষক প্রফেসর এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীর হত্যা কাণ্ডের সুষ্ঠু তদন্তের জন্য ক্যাম্পাসে আসা সরকারের চার মন্ত্রীর আশাটা যেন বিফল না হয়। এ সকল মন্ত্রীরা সরকারের অনেক গুরুত্বপূর্ন দায়িত্বে রয়েছেন। তাই তাদের কাছে প্রত্যাশাও অনেক’।

রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ইংরেজি বিভাগের সামনে আয়োজিত সমাবেশে তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, সিদ্দিকী হত্যাসহ দেশে যে নিয়মিত হত্যার ঘটনা ঘটছে এতে রাষ্ট্রের সকাল পর্যায়ের মানুষ আজ নিরাপত্তাহীনতায় ভুগছে। এই ধরনের গুম-হত্যা রুখতে হলে আমাদের সকলে মিলে দীর্ঘমেয়াদি সামাজিক আন্দোলন করতে হবে। প্রফেসর রেজাউল করিমের হত্যাকান্ডের অনেকদিন পেরিয়ে গেলেও প্রশাসন এখন পর্যন্ত তেমন কোন অগ্রগতি দেখাতে পারেনি। তাই আমরা আবারো প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত করে যেন অপরাধীদের শাস্তি প্রদান করা হয়’।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ড. শেহনাজ ইয়াসমীন, ড. মো. শহীদুল্লাহ, মো. জহুরুল ইসলাম, অসীম কুমার দাস, মো. শহীদুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, রুবাইদা আখতার, ড. মো. মোমিনুল ইসলাম সহ বিভাগের শতাধিক শিক্ষক শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল সকালে নিজ বাসার নিকট বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিককে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে। এর পর থেকেই বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা বিচারের দাবিতে আন্দোলন করে আসছে।

রাবি, ১১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর