[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



২০ জুনের মধ্যে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং-এর ভর্তি আবেদন


প্রকাশিত: June 11, 2016 , 8:43 pm | বিভাগ: আপডেট,এডমিশন,কলেজ


bd
লাইভ প্রতিবেদক:  কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, বাংলাদেশ গ্লাস অ্যান্ড সিরামিক ইনস্টিটিউট, গ্রাফিক আর্টস ইনস্টিটিউট, ফেনী কম্পিউটার ইনস্টিটিউট,  বাংলাদেশ সার্ভে ইনস্টিটিউট (কুমিল্লা), ভোকেশনাল টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (বগুড়া) এবং সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজসমূহে শিক্ষার্থীদের ভর্তির অনলাইনে আবেদন গ্রহণের সময়সীমা ২০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

রমজানে স্কুল-কলেজ বন্ধ থাকাসহ সার্বিক বিবেচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিস্টরা।

কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাসের সভাপতিত্বে অধিদপ্তরের সভাকক্ষে ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সভায় বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো: মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী, কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক মিজানুর রহমান, আ ন হ সাল্হা উদ্দিন, ড. শেখ আবু রেজা, কারগিরি শিক্ষা বোর্ডের পরিচালক (কারিকুলাম)সহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিবর্তিত সময়সীমা অনুযায়ী ভর্তির ফল প্রকাশ করা হবে ২৬ জুন। মূল মেধা তালিকা হতে ভর্তির সময়সীমা ২৭ জুন হতে ৩০ জুন এবং অপেক্ষমান তালিকা হতে ভর্তির সময়সীমা ২ জুলাই হতে ২৫ জুলাই। ১৬ আগস্ট থেকে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ।

প্রতিষ্ঠান, টেকনোলজি এবং শিফ্টভিত্তিক আসনসংখ্যাসহ বিস্তারিত বিবরণ কারিগরি শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.techedu.gov.bd) পাওয়া যাবে বলেও সংশ্লিস্টরা জানিয়েছেন।

 

ঢাকা// ১১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর