[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



দুর্নীতিবাজরা শিক্ষা মন্ত্রণালয়ে টিকতে পারবে না: নাহিদ


প্রকাশিত: June 12, 2016 , 10:03 pm | বিভাগ: আপডেট,ন্যাশনাল


1f3626f7-f1cc-4a59-a71e-ab05e04ee271

লাইভ প্রতিবেদক: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা প্রশাসনে দুর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে। দুর্নীতি করে কেউ পার পাবে না।

রোববার ঢাকায় নায়েম মিলনায়তনে সেসিপ প্রকল্পের আওতায় সারাদেশে একাডেমিক সুপারভাইজারদের মধ্যে ৩১৩টি মোটরসাইকেল বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, দুর্নীতি করে কেউ শিক্ষা মন্ত্রণালয়ে টিকতে পারবে না। দুর্নীতিবাজদের অবশ্যই কঠোর শাস্তি পেতে হবে। মন্ত্রী মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও কেনাকাটায় সর্বোচ্চ সততা, জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

নুরুল ইসলাম নাহিদ জানান, বাংলাদেশে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) সহায়তায় পরিচালিত ৭৫টি প্রকল্পের মধ্যে সবচেয়ে সফল প্রকল্প হিসেবে সেসিপকে স্বীকৃতি দিয়েছে এডিবি। সারাদেশে ৩০ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬০০ শিক্ষা প্রশাসন কার্যালয়কে অবকাঠামোগত সহায়তা প্রদানে গৃহিত ৫ হাজার কোটি টাকার সেসিপ প্রকল্পের সুনাম অক্ষুণ্ন রাখতে সংশ্লিষ্টদের নিবেদিতপ্রাণে দায়িত্ব পালনের আহ্বান জানান মন্ত্রী।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালনরত অতিরিক্ত সচিব এ এস মাহমুদ এবং সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইমপ্রুভমেন্ট প্রোগ্রাম (সেসিপ) এর যুগ্ম প্রোগ্রাম পরিচালক রতন কুমার রায়।

 

ঢাকা, ১২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ