[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বাংলাদেশে অনুষ্ঠেয় টুর্নামেন্টে খেলবে না পাকিস্তান!


প্রকাশিত: December 20, 2013 , 5:57 pm | বিভাগ: স্পোর্টস


স্পোর্টস লাইভ: ক্রমবর্ধমান পাকিস্তানবিরোধী আন্দোলন ও প্রচারণার কারণে বাংলাদেশে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপ থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়ার ব্যাপারে গুরুত্বের সঙ্গে ভাবছে পাকিস্তান। প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) এক প্রতিবেদনে এ খবর জানানো হয়।

পিটিআই এর খবরে বলা হয়, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বাংলাদেশে ক্রমবর্ধমান পাকিস্তানবিরোধী আন্দোলনের উপর সতর্ক দৃষ্টি রাখছে এবং জানুয়ারিতে আইসিসি কী সিদ্ধান্ত নেয় তার জন্য অপেক্ষা করছে। পাকিস্তান বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির উপর সতর্ক দৃষ্টি রাখছে। একইসঙ্গে পিসিবি আশা করছে মার্চ-এপ্রিলে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টটি অন্য কোথাও সরিয়ে নেয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক পিসিবি সংশ্লিষ্ট ব্যক্তিটি বলেন, ‘যদি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ফেব্রুয়ারি-মার্চ মাসে অনুষ্ঠেয় এশিয়া কাপ স্থগিত করে তাহলে পাকিস্তান এই টুর্নামেন্টগুলোতে অবশ্যই অংশ নেবে।’

তিনি আরো জানান, এই দুই টুর্নামেন্টই বহুজাতিক টুর্নামেন্ট, এ কারণেই আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বাংলাদেশে টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে কী পদক্ষেপ নেয় সেটা জানার অপেক্ষায় পিসিবি। দেশটির সামগ্রিক পরিস্থিতি আরো খারাপের দিকে মোড় নিলে পাকিস্তানের টুর্নামেন্টগুলো থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়ার অধিকার আছে। এক্ষেত্রে পাকিস্তান সরকারের নির্দেশ মেনেই পরবর্তী করনীয় ঠিক করবে পিসিবি।

ঢাকা, ২০ ডিসেম্বর (ক্যাম্পাস লাইভ) // টিকে