[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবি শিক্ষককে ‘হত্যার’ হুমকি: তদন্ত কমিটি গঠন


প্রকাশিত: June 16, 2016 , 4:21 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর দুলাল চন্দ্র বিশ্বাসকে ‘হত্যার’ হুমকি দেয়ার বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার রাতে প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের ৪৬৬তম সিন্ডিকেট সভায় ৩ সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়। সিন্ডিকেটের একজন সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

সিন্ডিকেট সভায় শিক্ষকদের লিখিত অভিযোগের ভিত্তিতে তা এজেন্ডাভূক্ত করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটিতে সিন্ডিকেট সদস্য প্রফেসর মো. আখতার ফারুককে আহ্বায়ক করে আইন অনুষদের ডিন আবু নাসের মো. ওয়াহিদ ও ইংরেজি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর আব্দুল্লাহ আল মামুনকে সদস্য করা হয়েছে।

অভিযোগ উঠেছে, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মুসতাক আহমেদ সম্প্রতি বিভাগের একাডেমিক কমিটির বৈঠকে তার ওই সহকর্মীকে হত্যার হুমকি দেন।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে মুসতাক আহমেদের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ দেন দুলাল চন্দ্র বিশ্বাস। মুসতাক আহমেদও উল্টো একটি লিখিত অভিযোগ দেন ভিসির কাছে।

এসব অভিযোগ দেয়ার পর গত ৮ জুন বিভাগের অপর একটি একাডেমিক কমিটির বৈঠকে তাদের দুজনের মধ্যে বিষয়টি সুরাহা হয়ে যায়। লিখিতভাবে সেই মীমাংসার কপিও পরবর্তীতে ভিসির কাছে পাঠানো হয়।

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক প্রফেসর মো. আখতার ফারুক ক্যাম্পাসলাইভকে বলেন, “যেহেতু ওই দুই শিক্ষক ভিসির কাছে লিখিতভাবে পাল্টা-পাল্টি অভিযোগ দিয়েছিলেন সে জন্যই বিষয়টি খতিয়ে দেখতে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।”

এ বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মুসতাক আহমেদ ক্যাম্পাসলাইভকে বলেন, “কিছু দিন আগে বিভাগের একাডেমিক কমিটিতে জার্মানির একটি প্রোগ্রাম নিয়ে ঝামেলা হয়। তবে হত্যার হুমকি দেয়ার কোনো ঘটনা সেদিন ঘটেনি। পরবর্তীতে একাডেমিক কমিটিতেই বিষয়টি মীমাংসাও হয়ে যায়। কিন্তু তারপরও কেনো তদন্ত কমিটি গঠন করা হলো সেটা আমার জানা নেই।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর দুলাল চন্দ্র বিশ্বাসের মুঠোফোনে বারবার যোগাযোগ করেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

 

রাবি// এমআইএন, ১৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ