[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



হাবিপ্রবিতে ছাত্র নিহতের জেরে পুলিশের সঙ্গে সংঘর্ষ, ভাংচুর


প্রকাশিত: June 17, 2016 , 4:28 am | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রংপুরের ক্যাম্পাস


hstu-students-live

হাবিপ্রবি লাইভ : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র নিহতের প্রতিবাদে ক্যাম্পাসে ব্যাপক ভাংচুর চালানো হয়েছে। এসময় ছাত্রদের শান্ত করতে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে।

জানা যায়, বৃহস্পতিবার ক্লাস শেষে বেলা সাড়ে তিনটার দিকে শিক্ষার্থীরা হুড়োহুড়ি করে বিশ্ববিদ্যালয়ের বাসে উঠতে যান। মনিরুজ্জামান ভেতরে ঢুকতে না পেরে বাসের হাতল ধরে ঝুলেছিলেন। বাসটি ক্যাম্পাসে রূপালী ব্যাংকের সামনে থামার কথা। কিন্তু চালক চুনকু সরেন বাসটি সেখানে না থামিয়ে দ্রুত চালাতে গিয়ে রাস্তার একটি দেবে যাওয়া অংশ দিয়ে নিয়ে যান। এ সময় বাসটি প্রচণ্ড ঝাঁকুনি খায়। এতে বাসের হাতল থেকে মনিরুজ্জামানের হাত ছুটে যায়। পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গে বাসটির পেছনের চাকা তাঁর মাথার ওপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

এর পরপরই চালক চুনকু সরেন দ্রুত পালিয়ে যান। এ সময় বিক্ষুব্ধ ছাত্ররা ক্যাম্পাসে থাকা শিক্ষকদের বহনকারী একটি শীতাতপনিয়ন্ত্রিত বাস, তিনটি সাধারণ বাস, একটি জিপ গাড়িসহ কমপক্ষে পাঁচটি যানবাহন ভাঙচুর করেন। তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের দরজা–জানালার কাচও ভাঙচুর করেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ছাত্ররা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। এ সময় পুলিশের সঙ্গে ছাত্রদের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ টি এম শফিকুল ইসলাম বলেন, বাসের চালক চুনকু সরেনকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়েছে।

দিনাজপুর কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মো. আবুল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঢাকা, ১৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন