[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



যৌন নিপীড়ক শিক্ষক ক্যাম্পাসে ফিরলেন রাজার হালে!


প্রকাশিত: June 19, 2016 , 1:43 am | বিভাগ: আপডেট,কলেজ,খুলনার ক্যাম্পাস


kushtia-principal

কুষ্টিয়া লাইভ : ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ক্যাম্পাস থেকে বিতাড়িত সেই অধ্যক্ষ আবার ফিরে এসেছেন রাজার হালে। ছাত্রলীগের প্রহরায় তিনি ক্যাম্পসে ফিরে অফিস করতে শুরু করেছেন।

কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর বদরুদ্দোজা শনিবার দুপুরে ছাত্রলীগের প্রহরায় ক্যাম্পাসে প্রবেশ করেন। এ ঘটনার পর থেকে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় ক্যাম্পাস আবার উত্তাল হয়ে উঠতে পারে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ৫ মে কলেজের অভ্যন্তরে নিজ বাসভবনে কলেজের পরিসংখ্যান সম্মান ১ম বর্ষের এক ছাত্রীকে বাসায় ডেকে এনে ধর্ষণ চেষ্টা করেন ওই অধ্যক্ষ। ওই রাতেই বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা অধ্যক্ষের বাসভবনে ব্যাপক ভাঙচুর চালায়। উত্তাল হয়ে উঠে কলেজ ক্যাম্পাস।

পরিস্থিতি বেগতিক দেখে ওই রাতেই কুষ্টিয়া ত্যাগ করেন তিনি। শনিবার ছাত্রলীগের প্রহরায় আবার ক্যাম্পাসে ফিরে আসেন অধ্যক্ষ।

তবে ছাত্রলীগের নেতারা জানান, উপরের নির্দেশে অধ্যক্ষ স্যার যোগদান করেছেন। এর সাথে ছাত্রলীগের কোন সম্পর্ক নেই। আমাদের নেতা মাহাবুব-উল আলম হানিফ ভাইয়ের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে শনিবার ক্যাম্পাসে ছাত্রলীগ মিছিল করেছে। এর সাথে অধ্যক্ষের ক্যাম্পাসে আসার কোন সম্পর্ক নেই।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক হিসাব বিজ্ঞান বিভাগের এক শিক্ষক জানান, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে প্রায় দেড় মাস কলেজে অনুপস্থিত ছিলেন অধ্যক্ষ। শনিবার নামধারী কিছু ছাত্রলীগ নেতাকর্মী সাথে নিয়ে তিনি অফিস করেছেন। এ ঘটনার পর থেকে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে বলে জানান ওই শিক্ষক।

এদিকে সহকর্মীকে ধর্ষণ চেষ্টায় জড়িত অধ্যক্ষের বিচার দাবিতে নানা প্রতিবাদ কর্মসূচী পালন করে আসছে শিক্ষার্থীরা।

জানা গেছে, গত ৫ মে বিকাল ৫টার দিকে হোস্টেলের নিয়ম ভাঙার অভিযোগে কলেজের পরিসংখ্যান সম্মান ১ম বর্ষের এক আবাসিক ছাত্রীকে অধ্যক্ষ বদরুদ্দোজা তার সরকারী বাস ভাবনে ডেকে পাঠান। পরে অধ্যক্ষ রুমের দরজার সিটকিনি আটকে দিয়ে ওই ছাত্রীর গায়ে হাত দেন এবং অনৈতিক প্রস্তাব দেন। মেয়েটি সেখান থেকে দৌড়ে পালিয়ে এসে শিক্ষার্থীদের জানালে তারা অধ্যক্ষের বাসভবনে হামলা চালায়।

কুষ্টিয়া, ১৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন