[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘সম্প্রীতির আদর্শ থেকে দেশকে বিচ্যুত করা যাবে না’


প্রকাশিত: June 19, 2016 , 8:39 pm | বিভাগ: আদার ইন্সটিটিউট


NU Press Release 19.06.2016

লাইভ প্রতিবেদক: দেশের বিভিন্ন স্থানে সংঘবদ্ধভাবে গোষ্ঠীবিশেষের গুপ্তহত্যা, সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে ১৪ দল আহূত দেশব্যাপি মানববন্ধন কর্মসূচিতে ব্যানারসহ উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা।

রোববার বিকেল ৩-৪টা পর্যন্ত ঢাকার রাসেল স্কোয়ারে এই মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে। এ সময় তাদের হাতে “গুপ্তহত্যা, সাম্প্রদায়িকতা ও ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশবাসী রুখে দাঁড়াও” শিরোনামে ব্যানার ছিলো।

মানববন্ধনে সহমর্মীতা প্রকাশ করেন জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

এ সময় সেখানে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বলেন, “বাংলাদেশ শান্তি ও সম্প্রীতির দেশ। ঐতিহাসিকভাবে এদেশের মানুষ সন্ত্রাস, নৈরাজ্য ও সাম্প্রদায়িকতা বিরোধী। টার্গেট-কিলিং বা গুপ্তহত্যা করে কিছু মানুষের প্রাণহানি হয়তো ঘটানো যায় কিন্তু এর মাধ্যমে বাংলাদেশকে পারস্পরিক সম্প্রীতির আদর্শ থেকে কিছুতেই বিচ্যুত করা যাবে না। সারা দেশব্যাপি লক্ষ লক্ষ মানুষের স্বতঃস্ফূর্ত মানববন্ধন কর্মসুচিতে অংশগ্রহণের মাধ্যমে এ বার্তাই পৌঁছে দেয়।”

ভিসি ছাড়াও এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর নোমান উর রশীদ, ডিন প্রফেসর মো. আনোয়ার হোসেন, ড. মোবাশ্বেরা খানম, ড. আবু রায়হান, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসাইন, শিক্ষক প্রফেসর শামসুদ্দিন ইলিয়াস, ড. নাসিরউদ্দিন, ড. মনিরুজ্জামান শাহীন, প্রিন্সিপ্যাল রুহুল আমিন প্রমুখ।

 

ঢাকা, ১৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ