[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ব্রাজিলের নতুন কোচের সামনে কঠিন চ্যালেঞ্জ


প্রকাশিত: June 21, 2016 , 9:05 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,স্পোর্টস


default

স্পোর্টস লাইভ : ব্রাজিল গত বিশ্বকাপের পর থেকেই ছন্দ ছাড়া ফুটবল খেলছে। বড় কোন আসরে নিজেদের মেলে ধরতে পাচ্ছে না। যেখানে রয়েছে বিশ্বে অন্যতম সেরা খেলোয়াড় নেইমার। ২০১৬ কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকেও বিদায় নিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

ব্রাজিলে এই বাজে ফর্মের কারণে দলের কোচ দুঙ্গাও বাদ পড়েছেন। আর নতুন কোচের দায়িত্ব দেয়া হয়েছে টিটেকে। দায়িত্ব নেয়া পরেই কোচ টিটেকে বলেছেন, ব্রাজিলকে বিশ্বকাপের টিকেট এনে দেয়াই হবে আমার লক্ষ। বিশ্বকাপে ব্রাজিলের এমন একটা কীর্তি আছে। যা আর কোনো দেশের নেই। শুধু ‘সেলেসাও’রাই বিশ্বকাপের প্রতিটি আসরে খেলেছে।”

তবে এমন কীর্তিধন্য দলটি এখন শঙ্কার মধ্যে। ১০ দলের দক্ষিণ আমেরিকা অঞ্চলে ষষ্ঠ স্থানে থেকে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কায় এখন ব্রাজিল। সোমবার আনুষ্ঠানিকভাবে জাতীয় দলের দায়িত্ব নেয়ার পর তাই সবার আগে বিশ্বকাপ নিয়ে উৎকণ্ঠাই ঝরছে টিটের কণ্ঠে।

৫৫ বছরের ব্রাজিলের কোচ আরো বলেছেন, ‘আমাদের মনোযোগ এখন বিশ্বকাপ বাছাইপর্বের দিকে। বাছাইপর্বে আমরা নিরাপদ নই। আমি মনে করি আমরা কোয়ালিফাই করতে পারব। তবে এখন আমরা যথেষ্ট ঝুঁকির মধ্যে আছি। আর এটা মেনে নিয়েই সামনের পথ চলতে হবে আমাদেরকে।

 

ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেএইচ এন