[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবিতে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের ইফতার


প্রকাশিত: June 21, 2016 , 10:29 pm | বিভাগ: ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


13442406_10208273084603014_3791143421090134854_n

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের (সাদাদল) উদ্যোগে মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

সাদাদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক প্রফেসর এনামুল হকের সভাপতিত্বে এবং ইফতার কমিটির আহ্বায়ক প্রফেসর মামুনুর রশিদের সঞ্চালনায় ইফতার মাহফিলে বক্তব্য রাখেন রাবির সাবেক ভিসি প্রফেসর ফাইসুল ইসলাম ফারুকী, ইবির সাবেক ভিসি প্রফেসর রফিকুল ইসলাম, রাজশাহী মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমির ও সাবেক সিন্ডিকেট সদস্য প্রফেসর আবুল হাশেম, সাদাদলের আহ্বায়ক প্রফেসর শামসুল আলম সরকার, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি ও সিন্ডিকেট সদস্য প্রফেসর কে বি এম মাহবুবুর রহমান, শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর মু আজহার আলী, ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর মোহাম্মদ বেলাল হোসেন, বিএনপির কেন্দ্রীয় নেতা ও রাজশাহী বিভাগের বিএনপির সহ সম্পাদক সৈয়দ শাহীন শওকত, রাজশাহী জাসাসের সভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সময়ে আমরা কেউ নিরাপদ নয়। সামাজিক জীবন, অর্থনৈতিক জীবন এবং রাজনৈতিক জীবন আজ খুবই বিপর্যস্ত। বাংলাদেশ একটা বিশেষ প্রক্রিয়ায় চলছে। এ সময়ে বাংলাদেশ একটি সংকটময় অবস্থা পার করছে। সরকার আজ কথা বলার অধিকার কেড়ে নিয়েছে।

বক্তারা আরো বলেন, সরকার রমযান মাসেও মানুষকে শান্তিতে রোযা পালন করতে দিচ্ছে না। সাঁড়াশি অভিযানের নামে সাধারণ মানুষদের হয়রানি করছে। গুম, খুন, হত্যা আজ সমাজে ছেয়ে গেছে। এমন অবস্থা থেকে দেশকে মুক্ত করতে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে দেশে আবারো শান্তি ফিরিয়ে আনতে জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সকলকে আহ্বান জানান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর মো. নিজাম উদ্দীন, প্রফেসর মো. কামরুল আহসান, প্রফেসর জে এ এম সকিলউর রহমান, প্রফেসর মোহাম্মদ আবদুল হান্নান, প্রফেসর মো. কামাল উদ্দিন, প্রফেসর মো. শামসুজ্জোহা এছামী, ড. ইফতিখারুল আলম মাসউদসহ শতাধিক শিক্ষক।

অনুষ্ঠানের শেষে মোনাজাত পরিচালনা করেন কলা অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর প্রফেসর ড. এফ.এম. এ.এইচ তাকী।

 

রাবি/এমআইএন, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ