[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



মেসি ও মাশচেরানোসহ অবসরে যাচ্ছে অনেকেই


প্রকাশিত: June 27, 2016 , 1:49 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,স্পোর্টস


35B521ED00000578-3661620-image-a-53_1467007009042

স্পোর্টস লাইভ : এ নিয়ে টানা তিনি বার ফাইনালে হেরে গেলো আর্জেন্টিনা। তা শুরু হতাশা। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে জার্মানির কাছে ১-০ গোলে হেরে যায় তারা। আর কোপা আমেরিকায় পর পর দুই বার চিলির কাছে হেরে যায় আর্জেন্টিনা। তাই মেসিসহ সকল খেলোয়াড়রা হতাশা মধ্যেই আছেন। তাই দলের অধিনায়ক মেসি তো তার অবসরের কথা জানিয়ে দিয়েছেন।

মেসির এমন সিদ্ধান্তকে মেনে নিতে পারছে তার সমর্থক ও জাতীয় দলের সতীর্থরাও। তার দলের সার্জিও আগুয়েরো, সার্জিও রোমেরো কিছুতেই মেনে নিতে পারছে না তা এই সিদ্ধান্তকে।

একিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, মেসির অবসরের পরপর অবসরের ঘোষণা দিতে চলেছেন হাভিয়ের মাশচেরানো, আগুয়েরো, লুকাস বিগলিয়া, এভার বানেগা, ডি মারিয়া এবং হিগুয়েনসহ আরও বেশ কয়েকজন।

সেমির অবসরের কথা বলার পরে আগুয়েরা বলেন, ‘আমাদের প্রত্যেকের অবসর নেওয়া উচিৎ। এখানে অনেক ফুটবলার আছেন যারা জাতীয় দলের হয়ে খেলেও প্রাপ্যটা পায়নি। আমি এমনটি আগে কখনো দেখিনি। পর পর এতোগুলো ফাইনালে হারের কোনো মানে হয়না।’

তাছাড়া আর্জেন্টিনার গোলরক্ষক সার্জিও রোমেরো মেসির সিদ্ধান্তের ব্যাপারে জানান, আমি বিশ্বাস করি মেসি রাগের বশেই এমন সিদ্ধান্ত নিয়েছে। কারণ, একটি দুর্দান্ত সুযোগ গতবারের মতো সে হাতছাড়া করেছে। আমি মেসিকে ছাড়া বর্তমান আর্জেন্টিনা দল মেনে নিতে পারছি না। আমার বিশ্বাস সে আবারো সিদ্ধান্ত বদলে ফিরে আসবে।

মেসি ক্লাবের হয়ে প্রায় সব রেকর্ড নিজের দখলে রেখেছে। বার্সার হয়ে ৮ বার লা লিগা, ৪ বার কোপা দেল রে, ৬ বার সুপার কোপা ডি এসপানা, ৪ বার চ্যাম্পিয়ন্স লিগ, ৩ বার উয়েফা সুপার কাপ আর ৩ বার ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ জেতা মেসি।

কিন্তু নিজে দেশে হয়ে তেমন কিছু করতে পারেনি মেসি। শুধুমাত্র ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে চ্যাম্পিয়ন শিরোপা জিতেছিলেন তিনি।

 

 

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেএইচ এন