[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আনন্দ নেই, দেশে মৃত্যুর আতঙ্ক: রিজভী


প্রকাশিত: July 1, 2016 , 5:09 pm | বিভাগ: আপডেট,পলিটিক্স


e2915d11-7936-4b64-bdc0-7638524f9f45

লাইভ প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “সারা দেশে ঈদুল ফিতরের প্রাক্কালে মানুষের মনে উৎসবের আনন্দ নেই। সুজলা সুফলা বাংলাদেশ এখন আতংক ও মৃত্যুর দেশে পরিণত হয়েছে। সিরিয়াল কিলিং, হাতকড়া পরা অবস্থায় রিমান্ডে হত্যা করা হচ্ছে।”

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলেনে এসব কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, “সরকার রক্তপিপাসু জীব হয়েই রাষ্ট্রযন্ত্রের ড্রাইভিং সিটে বসে আছে। জবাবদিহিতা, দায়বদ্ধতা ইত্যাদি পরিভাষাগুলি ভোটারবিহীন শাসকগোষ্ঠী অ্যাম্বুলেন্সে করে গোরস্থানে সমাহিত করেছে।”

রিজভী বলেন, “দেশে ব্যাপকহারে গ্রেফতার, আটক অবস্থায় অমানুষিক নির্যাতন, নিরপরাধ মানুষকে গ্রেফতার করে টাকা আদায় চলছে।”

রিজভী অভিযোগ করে বলেন, “মৃত্যুদণ্ডের দেশে পরিণত বাংলাদেশে পুলিশের হয়রানি আর বিচার ও প্রশাসনের রোষের শিকার হওয়া মানুষের ভাগ্যটীকা হয়ে গেছে।”

রিজভী বলেন, “দেশে অসংখ্য চিহ্নিত হত্যাকারীরা সরকারি দলের লোক হওয়ার কারণে রাষ্ট্রপতির ক্ষমা লাভ করে, আর বিএনপিসহ বিরোধী দলের লোকেরা গণতন্ত্রের কথা বললে ভয়াবহ মামলায় জড়িয়ে কারাগারে ঢোকানো হয়।”

তিনি আরো বলেন, “আওয়ামী লীগের মন্ত্রী-এমপির পুত্র-জামাইরা প্রকাশ্যে খুন করার পর কারাগারে ফ্রিজ টিভিসহ জামাই আদরে রাখা হয়। আর বিএনপি নেতাকর্মীদের শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি পালনের অপরাধে গ্রেফতার করে স্বীকারুক্তি আদায়ের জন্য রিমান্ডে নির্যাতন করে দেহ থেঁতলে দেয়া হয়।”

 

ঢাকা, ১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ