[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইসলামী ব্যাংকের বিভিন্ন কমিটি পুনর্গঠন


প্রকাশিত: July 2, 2016 , 4:39 pm | বিভাগ: বিজনেস


 

লাইভ প্রতিবেদক: ইসলামী ব্যাংকের বিভিন্ন কমিটি পুনর্গঠন করা হয়েছে। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ভাইস-চেয়ারম্যান হিসেবে ইউসিফ আবদুল্লাহ আল-রাজী পুনঃনির্বাচিত ও এম. আযীযুল হক নির্বাচিত করা হয়।

এছাড়া প্রফেসর সৈয়দ আহসানুল আলমকে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, হেলাল আহমদ চৌধুরীকে অডিট কমিটির চেয়ারম্যান এবং মো. আবদুল মাবুদ, পিপিএমকে রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান করে কমিটিসমূহ পুনর্গঠন করা হয়েছে।
এম. আযীযুল হক

এম. আযীযুল হক ইসলামী ব্যাংকের ভাইস-চেয়ারম্যান এবং স্বতন্ত্র পরিচালক। তিনি এ ব্যাংকের প্রথম এক্সিকিউটিভ প্রেসিডেন্ট (প্রধান নির্বাহী), সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ও ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড-এর প্রথম ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি সেন্ট্রাল শরী’আহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস ইন বাংলাদেশ-এর এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান এবং সিটি ব্যাংক, পূবালী ব্যাংক ও ব্যাংক এশিয়াসহ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ইসলামিক ব্যাংকিং কনসালট্যান্ট হিসেবে কাজ করছেন। তিনি সোনালী ব্যাংক স্টাফ কলেজের প্রিন্সিপাল এবং ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তান ও হাবিব ব্যাংকে বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ও মালয়েশিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় ও সেন্ট্রাল ইউনিভাসিটি ইউকে সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ইসলামী ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ে খন্দকালীন শিক্ষকতা করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স ডিগ্রি লাভ করেন।
প্রফেসর সৈয়দ আহসানুল আলম

সৈয়দ আহসানুল আলম ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক। ব্যাংকিং ও বিনিয়োগ বিষয়ে নেতৃত্বস্থানীয় বিশেষজ্ঞ প্রফেসর আলম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সিনিয়র অধ্যাপক এবং একই বিভাগের প্রাক্তন চেয়ারম্যান। তিনি সাধারণ বীমা কর্পোরেশন এবং রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ব্যুরো অব ইনভেস্টমেন্ট এন্ড ইকনমিক রিসার্চ-এর চেয়ারম্যান এবং চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
হেলাল আহমদ চৌধুরী

হেলাল আহমদ চৌধুরী ইসলামী ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান এবং স্বতন্ত্র পরিচালক। তিনি ২০০৬-২০১৪ সাল পর্যন্ত দীর্ঘ ৯ বছর পূবালী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি মাস্টার্স ডিগ্রী লাভের পর ১৯৭৭ সালে সুপিরিয়র সার্ভিস পরীক্ষার মাধ্যমে প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে পূবালী ব্যাংকে যোগদান করে বিভিন্ন পদমর্যাদায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে একই ব্যাংকে প্রধান নির্বাহী হওয়ার বিরল রেকর্ড অর্জন করেন।
মো. আবদুল মাবুদ, পিপিএম

মো. আবদুল মাবুদ ইসলামী ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক। তিনি বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক এবং বহিরাগমন ও পাসপোর্ট ডিপার্টমেন্টের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
১৯৭১ সালে তিনি মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। ১৯৭৩ সাল থেকে দেশের পুলিশ বিভাগে বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেন। পেশা ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরুপ তিনি প্রেসিডেন্ট পুলিশ মেডেল-২০০০সহ নানা পদকে ভূষিত হন। তিনি বাংলাদেশ অর্থনীতি সমিতির সদস্য এবং বাংলাদেশ ক্যান্সার সমিতির আজীবন সদস্য। তিনি অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভসহ দেশে ও বিদেশে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

 

ঢাকা, ২ জুলাই(ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর