[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



হামলাকারীদের নামও প্রকাশ করলো আইএস


প্রকাশিত: July 3, 2016 , 2:46 pm | বিভাগ: আপডেট,ক্রাইম এন্ড 'ল


CmX3IPPVIAAFACx.jpg large

লাইভ প্রতিবেদক : গুলশান ট্রাজেডির ঘটনায় হামলাকারীদের ছবি পর এবার তাদের নামও প্রকাশ করেছে ইসলামিক স্টেট (আইএস)। এর আগে শনিবার রাত ১০ টার দিকে সাইটের টুইটার একাউন্টে ছবিগুলো প্রকাশ করা হয়।

টেররিজম মনিটরের টুইটার একাউন্টে একই তরুণদের ছবি দিয়ে তাদের নাম উল্লেখ করা হয়েছে- আবু উমর, আবু সালমা, আবু রহিম, আবু মুসলিম ও আবু মুহারিব।

তবে এদিকে আইএসই এই ছবি প্রকাশ করেছে বলে জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েসসাইটটির পরিচালক রিটা কাটজ তার টুইটার একাউন্টে বলেন, যার তৎপরতা নিয়ে বাংলাদেশের সরকারি কর্মকর্তারা সন্দেহ প্রকাশ করে আসছেন।

রিটা কাটজের টুইটে লেখা হয়েছে, “বাংলাদেশ হামলায় ৫ হামলাকারীকে চিহ্নিত এবং ছবি প্রকাশ করেছে আইএসআইএস।”

এই ছবিগুলোর সত্যতা বাংলাদেশের পক্ষ থেকে নিশ্চিত করা যায়নি।

এদিকে পুলিশ শনিবার রাতে নিহত পাঁচজনের লাশের ছবি প্রকাশ করেছে। দুই ছবির অন্তত চারজনের চেহারার মিল ধরা পড়ে। বাকি একজনের ছবি একই ব্যক্তির কি না, তা স্পষ্ট নয়।

এদিকে এই হামলাকারী পাঁচ জন চিহ্নিত জঙ্গি বলেছেন পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক। তাদের খোঁজা হচ্ছিল বলেও জানিয়েছেন তিনি। পুলিশ এই পাঁচজনের নাম বলেছে- আকাশ, বিকাশ, ডন, বাঁধন ও রিপন। তাদের বিস্তারিত পরিচয় জানানো হয়নি।

উল্লেখ্য, শুক্রবার রাত ৯টার দিকে হলি গুলশানের আর্টিসান রেস্টুরেন্টে হামলা চালায় জঙ্গিরা। এতে মোট ২৮ জনের প্রাণহানি ঘটেছে।

 

ঢাকা, ০৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেএইচ এন