[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আইসল্যান্ডকে উড়িয়ে দিয়ে সেমিতে ফান্স


প্রকাশিত: July 4, 2016 , 1:45 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,স্পোর্টস


35EB2EA300000578-3672673-image-a-13_1467574456566

স্পোর্টস লাইভ : কোয়ার্টার ফাইনালে ইউরো ফ্রান্সের কাছে পাত্তাই পায়নি আইসল্যান্ড। ‘সিটি অফ লাইটস’এ উইক-এন্ডে লক্ষ ওয়াটের আলো জ্বালিয়ে দিলেন জিরুদ-পায়েত-গ্রিজম্যান-পোগবারা। তারা আইসল্যান্ডকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে।

বৃহস্পতিবার বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির সঙ্গে সেমিফাইনালে খেলবে স্বাগতিক ফান্স। চলতি ইউরোতে এখনও পর্যন্ত এটাই সবচেয়ে বেশি গোলের ম্যাচ হল।

ম্যাচের প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় ফ্রান্স। একটি করে গোল করেন পল পোগবা, দিমিত্রি পায়েত ও অ্যান্টোনিও গ্রিজমান। জোড়া গোল করেন অলিভার জিরুদ। ম্যাচের ১২ মিনিটেই প্রথম গোলের স্বাদ পায় ফ্রান্স।ফলে ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফান্স।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে আইসল্যান্ডের হয়ে গোলের খাতা খুললেন সিগথরসন। কিন্তু তাঁর গোলের ৪ মিনিটের মধ্যেই দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোলটি করলেন গ্রিজম্যান। পায়েতের দারুণ ফ্রি-কিকে আর্সেনাল ফরোয়ার্ডের হেড গোলটি করেন।

হ্যাটট্রিকের সুযোগ ছিল জিরুদের সামনে। কিন্তু গোল দেয়ার পরপরই তাঁকে মাঠ থেকে তুলে নেন কোচ। এ ব্যাপারে রীতিমতো ক্ষিপ্ত হয়ে যান জিরুদ। মাঠের বাইরে কোচের সঙ্গে দীর্ঘক্ষণ কথাও বলতে দেখা যায় তাঁকে।

ম্যাচে ৮৪ মিনিটে ব্যবধান কমিয়ে দেন আইসল্যান্ডের বারনাসন। এটি ছিল ইউরোতে তার দ্বিতীয় গোল। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে ৫-২ জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক ফান্স।

 

ঢাকা, ০৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেএইচ এন