[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চার দেশের সরকারকে খালেদার সমবেদনা


প্রকাশিত: July 5, 2016 , 4:40 pm | বিভাগ: আপডেট,ন্যাশনাল


Khaleda Zia

লাইভ প্রতিবেদক : গুলশান ট্রাজেডিতে বিদেশি নিহত হওয়ার ঘটনায় চার দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সমবেদনা জানিয়েছেন খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসন তাদের কাছে এ চিঠি  দিয়ে সমবেদনা প্রকাশ করেছেন।

মঙ্গলবার ঢাকায় নিযুক্ত সংশ্লিষ্ট রাষ্ট্রদূতদের মাধ্যমে এ চিঠি পাঠানো হয় বলে জানান বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবীর খান।

তিনি ক্যাম্পাসলাইভকে জানান, চিঠিতে খালেদা জিয়া গুলশানে অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক ঘটনায় বিদেশি নিহত হওয়ার ঘটনায় সমবেদনা জানিয়েছেন।

‘মঙ্গলবার দুপুরে ঢাকাস্থ ইতালি, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান ও ভারতের রাষ্ট্রদূত ও হাইকমিশনের কাছে খালেদা জিয়ার চিঠি পৌঁছে দেওয়া হয়।’

উল্লেখ্য গত ০১ জুলাই  রাত পৌনে৯টায় গুলশান ২ নম্বরের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান বেকারিতে একদল সন্ত্রাসী প্রায়৪০/৪৫জন দেশি-বিদেশিকে জিম্মি করে।

খবর পেয়ে ওই রেস্তোরাঁয় গেলে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। পরদিন অর্থাৎ শনিবার সকালে কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় নিরাপত্তা বাহিনী।

এ সময় ২০ জন বিদেশীসহ বেশ ক’জনের মরদেহ উদ্ধার করা হয়। জীবিত অবস্থায় উদ্ধার করা হয় ১৩ জন জিম্মিকে। ‍অভিযানে ছয় জঙ্গি নিহত হলেও একজনকে জীবিত অবস্থায় আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী।

নিহতদের মধ্যে ৯ জন ইতালির, ৭ জন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি ৩ জন বাংলাদেশি। এর একজনের আবার যুক্তরাষ্ট্রেরও নাগরিকত্ব রয়েছে।

ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেএইচ এন