[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গর্বিত ছাত্র আমি


প্রকাশিত: July 6, 2016 , 5:07 pm | বিভাগ: অপিনিয়ন,আপডেট


রেজওয়ান হোসাইন : অস্ত্র হাতে বিজয়ী বীরের মত দাঁড়ানো দুটি মূর্তি, তারা আমাকে সর্বদা বিজয়েরই অনুপ্রেরণা দেয়! হ্যাঁ, আমি সাবাস বাংলাদেশের কথাই বলছি। এ পৃথিবী অবাক তাকিয়ে রয়, জ্বলে-পুড়ে ছাড়খাড় তবু মাথা নোয়াবার নয়!

চারটি ফলকে মাথা উঁচু করে দাঁড়ানো শহীদ মিনার আমার অহংকার। এখানে শত শত মানুষ জুতা খুলে ওঠে। বিশেষ দিনগুলোতে এখানে ফুল দেওয়ার জন্য দীর্ঘ লাইন সৃষ্টি হয়।

আমি গর্বিত, কারণ আমি সাদা-আকাশী বাসগুলোর একজন বৈধ যাত্রী। ইচ্ছে হলেই পুরো শহরটা দিব্যি ঘুরে আসতে পারি।
rezwan-hossain-live

 

শ্রদ্ধেয় জোহা স্যার আমার আদর্শ, যিনি ছাত্রদের জন্য নিজের জীবনকেও তুচ্ছ মনে করেছেন। আমিতো গর্ব করতেই পারি, আমার আছে সবুজে ঘেরা এক বিশাল ক্যাম্পাস। আমার আছে প্যারিস রোড, যেখানে আমি নিজেকে হারিয়ে ফেলি কোনো এক কল্পনায়। ভালো লাগার মুহূর্তগুলো তো এখানেই মিশে আছে।

হ্যাঁ, আমার ক্যাম্পাস পৃথিবীর সবচেয়ে সুন্দর পরিবেশের শহরে অবস্থিত, এটা এখন সর্বজন স্বীকৃত। আমার ক্যাম্পাসের বাতাস পৃথিবীর শ্রেষ্ঠ বাতাস, এ বাতাস প্রতিনিয়তই আমার শরীরে লাগে।

আমার অভাব কিসের, আমার তো আছে ৬৩ বছরের এক বর্ণিল ইতিহাস। রাবির এ দীর্ঘ পথ-পরিক্রমার আমিও তো একটি ক্ষুদ্র অংশ। এ বিশাল ক্যাম্পাসের বুকে একটু ঠাঁই পেয়েছি বলেই আজ গর্ব করে বলতে পারি “আমি একজন রাবিয়ান”, স্বপ্ন দেখি একটি সুন্দর ভবিষ্যতের!

১৯৫৩ সালের ৬ জুলাই যাত্রা শুরু করে আজ ৬৩ বছর অতিক্রম করে ৬৪ বছরে পা রাখলো আমাদের সকলের প্রিয় ক্যাম্পাস। শুভ জন্মদিন “রাজশাহী বিশ্ববিদ্যালয়”! জ্ঞানপ্রদীপটি জ্বলতেই থাকুক, ইতিহাস হোক আরো সমৃদ্ধ।

আমাদের সকল ভালবাসা ও শুভকামনা তোমার সুন্দর আগামীর জন্য…

রেজওয়ান হোসাইন
রাজশাহী বিশ্ববিদ্যালয়

ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন