[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নর্থ সাউথের সাবেক চেয়ারম্যান রাগীব আলীর বিরুদ্ধে চার্জশিট


প্রকাশিত: July 10, 2016 , 7:22 pm | বিভাগ: আপডেট,ক্রাইম এন্ড 'ল,সিলেটের ক্যাম্পাস


 

সিলেট লাইভ: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান ও শিল্পপতি রাগীব আলীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
সহস্রাধিক কোটি টাকা মূল্যের তারাপুর চা-বাগান জালিয়াতি করে দখলের দায়ে শিল্পপতি
রাগীব আলী দৈনিক সিলেটের ডাকের সম্পাদক মণ্ডলীর সভাপতি ও তার ছেলে আবদুল হাই দৈনিক সিলেটের ডাকের সম্পাদক হিসেবে কর্মরত আছেন।

 

রোববার সকালে সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরুর আদালতে মন্ত্রণালয়ের চিঠি জালিয়াতি মামলার এই চার্জশিট দাখিল করা হয়।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের অতিরিক্ত পুলিশ সুপার সারওয়ার জাহান ক্যাম্পাসলাইভকে জানান, ২০০৫ সালে সরকারের নির্দেশে রাগীব আলীসহ কয়েকজনের বিরুদ্ধে মন্ত্রণালয়ের কাগজ জালিয়াতি করে তারাপুর চা বাগান নিজেদের নামে লিখে নেয়ার অভিযোগে সিলেট কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়। ২০০৫ সালে জেলা প্রশাসনরে পক্ষে মামলা দুইটি করেন তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) এসএম আব্দুল কাদির।

 

এর মধ্যে একটি মামলায় রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে আসামি করা হয়। অপর মামলায় রাগীব আলী, তার স্ত্রী রাবেয়া খাতুন, ছেলে আবদুল হাই, স্বজন মোস্তাক মজিদ ও তারাপুর চা বাগানের মন্দিরের সেবায়েত পঙ্কজ দাশগুপ্তসহ ৭ জনকে আসামি করা হয়। এদের মধ্যে রাগীব আলীর স্ত্রী মৃত্যুবরণ করায় চার্জশিট থেকে তার নাম বাদ দেয়া হয়েছে।

 

পুলিশ জানায়, দীর্ঘদিন এ মামলাগুলো বন্ধ থাকার পর গত এপ্রিল মাসে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশে তদন্ত শুরু করে পিবিআই। ইতো মধ্যে তদবীরও শুরু করেছে সংশ্লিস্টরা।

 

ঢাকা, ১০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম