[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ঢাকা কলেজে নবীনবরণ অনুষ্ঠিত


প্রকাশিত: July 11, 2016 , 10:10 pm | বিভাগ: ইভেন্ট,কলেজ,ঢাকার ক্যাম্পাস


 

লাইভ প্রতিবেদক: ঐতিহ্যবাহী ঢাকা কলেজে উচ্চ মাধ্যমিক শ্রেণির নবীন বরণ রবিবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এতে সভাপতিত্ব করেন ঢাকা কলেজের প্রিন্সিপাল মো. মোয়াজ্জেম হোসেন মোল্লাহ।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, র্স্বাথান্বষেী কুচক্রী মহল শান্তির ধর্ম ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে কোমলমতি শিক্ষার্থীদের একটি অংশকে বিভ্রান্ত করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এসব ধর্ম ব্যবসায়ীরা রাষ্ট্রবিরোধী। এই ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে মন্ত্রী ছাত্র-শিক্ষক ও অভিভাবকসহ সকলের প্রতি আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ছাত্রদের নিয়মিত পড়াশুনা করতে হবে। পাশাপাশি শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিস্ট সকলকে উঠতি বয়সী শিক্ষার্থীদের আচার-আচরণ, চলাফেরার প্রতি বিশেষভাবে লক্ষ্য রাখতেও অনুরোধ করেছেন।

নবীনবরণ উপলক্ষে কলেজ প্রাঙ্গণে ছিল উৎসবের আমেজ। কলেজের প্রিন্সিপাল বলেন, ‘শৃঙ্খলাবোধই মানুষকে স্বাধীন করে। আমরা সুশৃঙ্খলভাবে তোমাদের স্বাধীন ও দায়িত্বশীল মানুষ হতে উৎসাহ দেব। শিক্ষা তোমাদের সততা, উদারতা ও বিবেকবোধকে সজাগ রাখবে। এই বিকাশ ব্যক্তিজীবনকে সুশৃঙ্খল করবে।’

এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ড. এস.এম. ওয়াহিদুজ্জামান, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মাহবুবুর রহমান এবং বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি আই. কে সেলিম উল্লাহ খোন্দকার।

 

ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম