[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সাদার্ন ইউনিভার্সিটিতে জঙ্গি সচেতনতা বিষয়ক সভা


প্রকাশিত: July 12, 2016 , 9:27 pm | বিভাগ: ক্যাম্পাস,চট্টগ্রামের ক্যাম্পাস,প্রাইভেট ইউনিভার্সিটি


sathan
সাদার্ন ইউনিভার্সিটি লাইভ: সাদার্ন ইউনিভাসিটিতে জঙ্গি সচেতনতা বিষয়ক জরুরী সভা মঙ্গলবার ইউনিভার্সিটির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ঘটে যাওয়া নৃশংস জঙ্গি হামলা ঘটনায় দেশব্যাপী উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় ও প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণে এ সভার আয়োজন করা হয়।

সাদার্ন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা সরওয়ার জাহান, প্রোভিসি, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর এবং পরীক্ষা নিয়ন্ত্রক।

সভার শুরুতে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে গুলশানসহ শোলাকিয়ায় নৃশংস হামলার তীব্র নিন্দা এবং জঙ্গিদের হামলায় বিদেশিসহ নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

সভায় শিক্ষা প্রতিষ্ঠানে অনুপস্থিত থাকা শিক্ষার্থীদের তালিকাকরণ, প্রত্যেক বিভাগে শিক্ষার্থীদের পর্যবেক্ষণে মনিটরিং কমিটি গঠন, এক সেমিস্টারের অধিক অনুপস্থিত থাকা শিক্ষার্থীদের একাডেমিক কাউন্সিলের সুপারিশক্রমে ভর্তি বাতিল, অনুপস্থিত থাকা শিক্ষার্থীদের পরিবারকে অবহিতকরণ, অনুপস্থিত থাকার যথাযথ কারণ উল্লেখ করতে না পারলে ছাত্রত্ব বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা। ক্যাম্পাসে সব ধরনের রাজনীতি নিষিদ্ধকরণ, পুরো ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার, শিক্ষার্থীসহ ইউনিভার্সিটিতে কর্মরত সকলের জন্য ক্যাম্পাস প্রবেশে পরিচয়পত্র বাধ্যতামূলক, শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক ও খেলাধুলায় উদ্বুদ্ধকরণে অধিক গুরুত্বারোপ, শিক্ষকদের শ্রেণিমুখি পাঠদান ও শিক্ষার্থীতের প্রতি বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উপর গুরুত্বারোপ কোনো শিক্ষার্থীর অস্বাভাবিক আচরণ পরিলক্ষিত হলে তাৎক্ষণিক বিভাগের শিক্ষকদের অবহিত করা, প্রত্যেক বিভাগে কমিটি গঠন করে নিয়মিত সভার আয়োজনসহ নানাবিধ প্রস্তাব গৃহিত হয়।

গৃহিত প্রস্তাবসমূহ বাস্তবায়নে সকলকে আন্তরিকভাবে কাজ করার অনুরোধ জানানো হয়।

 

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর