[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিএসএমএমইউ ভিসির এডুকেশন অ্যাওয়ার্ড লাভ


প্রকাশিত: July 14, 2016 , 11:07 pm | বিভাগ: এচিভমেন্ট,খবর,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,হেলথ


 

 

লাইভ প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ড লাভ করেছেন। আগামী ৫ আগস্ট প্যান প্যাসিফিক ম্যারনা স্কয়ার, সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য বিশ্ব শিক্ষা সম্মেলনে তার হাতে এ পুরস্কার তুলে দেয়া হবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশে মেডিকেল শিক্ষা, চিকিৎসা সেবা ও গবেষণায় তার গতিশীল নেতৃত্বের জন্য এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ড পুরস্কারে ভূষিত হন বলে বিশ্ববিদ্যালয়ের এক পদস্থ কর্মকর্তা জানিয়েছেন।

তিনি আরও জানান, এশিয়ার শিক্ষা এক্সেলেন্স পুরস্কার একটি অত্যন্ত মর্যাদা সম্পন্ন আন্তর্জাতিক পুরস্কার। সিএমও এশিয়া, বিশ্ব শিক্ষা কংগ্রেস-এর গবেষণা সহযোগী হিসেবে, এশিয়ার শ্রেষ্ঠ ব্যক্তি বা প্রতিষ্ঠান যাঁরা তাঁর স্ব স্ব ক্ষেত্রে রোল মডেল এবং দৃষ্টান্তমূলক নেতৃত্ব দিচ্ছেন বা দৃষ্টান্ত স্থাপন করেছেন, তাঁদেরকে এ মর্যাদা সম্পন্ন এ পুরস্কারে ভূষিত করে।
যারা অন্যের জীবনে একটা পার্থক্য করেন, যাঁদের কাজ ও দৃষ্টিভঙ্গি সমাজ পরিবর্তনে অবদান রাখে, বিশেষত একটা ইতিবাচক পরিবর্তন বা মূল পার্থক্য তৈরি করছেন তাঁদের এ পুরস্কারের জন্য বিবেচনা করা হয়।

উল্লেখ্য, গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর এ কে আজাদ চৌধুরী এ পুরস্কার লাভ করেন।

প্রফেসর ডা. কামরুল হাসান খানের এ পুরস্কারে লাভে ফিজিশিয়ানস্ ফর সোস্যাল রেসপনসিবিলিটি (পিএসআর) বাংলাদেশ, সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতিসহ শিক্ষক, চিকিৎসক ও বিভিন্ন পেশার মানুষ তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, বিএসএমএমই¦উ ভিসি বর্তমানে জাপানে অবস্থান করছেন। তাঁর সাথে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মো. আলী আসগর মোড়ল এবং সাবেক প্রোভিসি ও নবাজাতক বিভাগের প্রফেসর ডা. মোহাম্মদ সহিদুল্লা প্রমুখ।

বিএসএমএমইউ ভিসির আন্তর্জাতিক এডুকেশন অ্যাওয়ার্ড লাভ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ড লাভ করেছেন। আগামী ৫ আগস্ট প্যান প্যাসিফিক ম্যারনা স্কয়ার, সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য বিশ্ব শিক্ষা সম্মেলনে তার হাতে এ পুরস্কার তুলে দেয়া হবে।

বাংলাদেশে মেডিকেল শিক্ষা, চিকিৎসা সেবা ও গবেষণায় তার গতিশীল নেতৃত্বের জন্য এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ড পুরস্কারে ভূষিত হন বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এশিয়ার শিক্ষা এক্সেলেন্স পুরস্কার একটি অত্যন্ত মর্যাদা সম্পন্ন আন্তর্জাতিক পুরস্কার। সিএমও এশিয়া, বিশ্ব শিক্ষা কংগ্রেস-এর গবেষণা সহযোগী হিসেবে, এশিয়ার শ্রেষ্ঠ ব্যক্তি বা প্রতিষ্ঠান যাঁরা তাঁর স্ব স্ব ক্ষেত্রে রোল মডেল এবং দৃষ্টান্তমূলক নেতৃত্ব দিচ্ছেন বা দৃষ্টান্ত স্থাপন করেছেন, তাঁদেরকে এ মর্যাদা সম্পন্ন এ পুরস্কারে ভূষিত করে। বেশ কয়েকটি শাখায় এ পুরস্কার প্রদান করা হয়।

যারা অন্যের জীবনে একটা পার্থক্য করেন, যাঁদের কাজ ও দৃষ্টিভঙ্গি সমাজ পরিবর্তনে অবদান রাখে, বিশেষত একটা ইতিবাচক পরিবর্তন বা মূল পার্থক্য তৈরি করছেন তাঁদের এ পুরস্কারের জন্য বিবেচনা করা হয়।

উল্লেখ্য, গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক এ কে আজাদ চৌধুরী এ পুরস্কার লাভ করেন।

অধ্যাপক ডা. কামরুল হাসান খানের এ পুরস্কারে লাভে ফিজিশিয়ানস্ ফর সোস্যাল রেসপনসিবিলিটি (পিএসআর) বাংলাদেশ, সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতিসহ শিক্ষক, চিকিৎসক ও বিভিন্ন পেশার মানুষ তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, বিএসএমএমই¦উ ভিসি বর্তমানে জাপানে অবস্থান করছেন। তাঁর সাথে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল এবং সাবেক প্রোভিসি ও নবাজাতক বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা প্রমুখ। আগামী ১৫ জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে।

 

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম