[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শোলাকিয়ায় জীবন বাজি রাখা সেই পুলিশ কর্মকর্তা সাস্টিয়ান!


প্রকাশিত: July 16, 2016 , 1:13 am | বিভাগ: আপডেট,সিলেটের ক্যাম্পাস


mijan-live

শাবি লাইভ : কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে প্রবেশ পথে জঙ্গি হামলার ঘটনা নিয়ে দেশে বিদেশে তোলপাড় শুরু হয়েছে। ঈদের দিন বৃহস্পতিবার ওই হামলা নিয়ে নিন্দার ঝড় উঠেছে। সেদিনের হামলার সময় হামলাকারীদের সঙ্গে অসীম সাহসিকতায় লড়াই করেছিলেন এক পুলিশ সদস্য। যিনি একসময় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা (সাস্টিয়ান) করেছেন। ওই পুলিশ কর্মকর্তার নাম মুর্শেদ জামান। তিনি কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে কর্মরত রয়েছেন।

শোলাকিয়ায় জঙ্গিদের সাথে পুলিশের বন্দুকযুদ্ধের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে। ওই ভিডিওতে দেখা যায়, জঙ্গিরা হামলার পর পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে পুলিশ। একজন পুলিশ কর্মকর্তা পাজামা পাঞ্জাবি পরিহিত অবস্থায় জঙ্গি হামলা প্রতিরোধে নেতৃত্ব দিচ্ছেন। তার উপর পাল্টা গুলি হলে তিনি আড়ালে যান এবং সেখান থেকে আবার গুলি করেন। পাঞ্জাবি পরিহিত ওই পুলিশ কর্মকর্তাই হলেন মুর্শেদ জামান।

জানা যায়, তিনি শোলাকিয়ায় ঈদগাহে ঈদের নামাজ পড়তে গিয়েছিলেন। এমন সময় ঈদগাহের চেকপোস্টে বাধা পেয়ে জঙ্গিরা হামলা শুরু করলে মুর্শেদ জামান হেলমেট ও বুলেটপ্রুফ জ্যাকেট ছাড়াই বন্দুক যুদ্ধে নেতৃত্ব প্রদান করেন।

বাংলাদেশ টেলিভিশনের ক্যামেরাপার্সনের এই ভিডিও ধারণ করেন বলে জানা গেছে।

মুর্শেদ জামান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। ২০০৫ সালে তিনি পুলিশে যোগদান করেন। ২০১১ সালে তিনি কিশোরগঞ্জে বদলি হন।

গত বৃহস্পতিবার ঈদ-উল-ফিতরের দিন সকালে দেশের ঐতিহ্যবাহী ও বৃহত্তর ঈদের নামাজের স্থান শোলাকিয়া ঈদগাহের একটি প্রবেশপথে পুলিশ চেকপোস্টে হামলা চালায় জঙ্গিরা। এ সময় পুলিশের সাথে তাদের বন্দুকযুদ্ধ হয়। এ হামলার ঘটনায় দুই পুলিশ কর্মকর্তার নিহত হয়েছেন।

 

 

ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন