[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বগুড়ায় ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি


প্রকাশিত: July 17, 2016 , 7:16 pm | বিভাগ: লোকাল,স্কলারশিপ


islami bank

লাইভ প্রতিবেদক: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর বগুড়া জোনের উদ্যোগে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সুবিধাবঞ্চিত ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেছে।

রোববার বগুড়া কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠিত সম্পন্ন হয়।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে ২৭৮ জন সুবিধাবঞ্চিত শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া জোন প্রধান মো. মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. হাবিবুর রহমান ভুঁইয়া, এফসিএ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানী সচিব আবু রেজা মুহা. ইয়াহিয়া, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মোশাররফ হোসাইন, বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি মো. মাছুদুর রহমান মিলন, সাবেক সভাপতি ফজলুর রহমান পাইকার, সরকারী আজিজুল হক কলেজর প্রফেসর মো. রেজাউন্নবী, টিএমএসএস-এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে আরা বেগম, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মনিরা সুলতানা, বগুড়া জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা শারমিন হক সহ ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্র্থদের অভিভাবক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।
মোহাম্মদ আবদুল মান্নান প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে সুবিধা বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে সমাজ ও দেশের কল্যাণে কাজ করার সুযোগ করে দিয়েছে। শিক্ষা অর্জনের অধিকার সকলের। ইসলামী ব্যাংক এ অধিকারের ব্যাপারে সচেষ্ট। তিনি বলেন, সম্পদের সুষম বন্টন ও ধনী-গরিবের বৈষম্য কমিয়ে একটি মানবিক ধারার ব্যাংক ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে ইসলামী ব্যাংক। সমাজের বঞ্চিতদের প্রতি দায়বোধ থেকেই এ ব্যাংক প্রতি বছর মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে আসছে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উৎসাহ দিয়ে তিনি দেশ গড়ার কাজে তাদেরকে অবদান রাখার আহবান জানান বক্তারা।

 

ঢাকা, ১৭ জুলাই//(ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর