[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘পাবলিক বিশ্ববিদ্যালয় সম্প্রসারণে অবকাঠামো নির্মাণ করছে ইইডি’


প্রকাশিত: July 19, 2016 , 7:18 pm | বিভাগ: ন্যাশনাল


Nahid

লাইভ প্রতিবেদক: ২০০৯ সাল থেকে দেশে সাড়ে ৯ হাজার স্কুল, কলেজ ও মাদ্রাসায় নতুন একাডেমিক ভবন নির্মাণ করেছে শিক্ষা প্রকৌশল অধিদফতর (ইইডি)। ইইডি-এর তত্বাবধানে ২ হাজার ৬৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের অবকাঠামো নির্মাণ কাজ এগিয়ে চলেছে। এছাড়া পাবলিক বিশ্ববিদ্যালয় ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান সম্প্রসারণেও প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করছে ইইডি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মঙ্গলবার অধিদফতরে নবনিযুক্ত ৩২ জন সহকারী প্রকৌশলীর চাকরিতে যোগদান উপলক্ষে রাজধানীর আব্দুল গনি রোডে প্রধান কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী এসব তথ্য জানান।

সারাদেশে বাস্তবায়নাধীন ব্যাপক অবকাঠামো উন্নয়ন কার্যক্রম সততা ও নিষ্ঠার সঙ্গে তদারকির জন্যে ইইউ-এর প্রকৌশলীদের প্রতি আহ্বান জানিয়য়ে মন্ত্রী বলেন, বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, উপবৃত্তি, টিউশন ফি মওকুফ, বিদ্যালয়ে দুপুরের খাবার সরবরাহ, দরিদ্র পরিবারসমূহকে বিভিন্ন ভাতা প্রদানসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বিভিন্ন শিক্ষামুখী কর্মসূচির ফলে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষার্থীর সংখ্যা ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। অতিরিক্ত শিক্ষার্থীদের জন্য ক্লাসরুমের সংস্থান করতে সারাদেশে ব্যাপক শিক্ষা অবকাঠামো নির্মাণ কার্যক্রম এগিয়ে চলেছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সরকার ফ্যাসিলিটিজ বিভাগকে কাজের পরিধি ও জনবল বৃদ্ধি করে শিক্ষা প্রকৌশল অধিদফতরের উন্নীত করেছে।

বিভাগের পুরনো দুর্নাম দূর করে ভাবমূর্তি উজ্জ্বল করতে নিবেদিতপ্রাণে দায়িত্ব পালনের জন্য নবনিযুক্ত প্রকৌশলীসহ অধিদফতরের সকলের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

 ঢাকা, ১৯ জুলাই//(ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর