[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জঙ্গি আস্তানায় যবিপ্রবি এমএম ও মেডিকেলের ছাত্র!


প্রকাশিত: July 22, 2016 , 2:08 am | বিভাগ: আপডেট,কলেজ,পাবলিক ইউনিভার্সিটি,মেডিকেল কলেজ


gazipur-rab

লাইভ প্রতিবেদক : গাজীপুরের টঙ্গীতে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির আস্তানা খুঁজে পেয়েছেন। সেখান থেকে সংগঠনটির দক্ষিণাঞ্চলের আমিরসহ চারজনকে আটক করেছে র‌্যাব। এসময় ঘটনাস্থল থেকে বেশ কিছু অস্ত্র এবং বোমা তৈরির সরঞ্জামও উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার ভোরে টঙ্গীর চেরাগআলী কলেজগেট এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

আটকের পর তাদের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে বলে দাবি করেছে র‌্যাব। গ্রেফতারকৃতদের মধ্যে একজন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র, একজন যশোর এমএম কলেজের ছাত্র, একজন তামিরুল মিল্লাত মাদ্রাসা ও অপরজন রংপুরের প্রাইম মেডিকেল কলেজের ছাত্র।

গ্রেফতারকৃতরা হল জেএমবির দক্ষিণাঞ্চল শাখার আমির ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র মাহমুদুল হাসান তানবীর, যশোর এমএম কলেজের ছাত্র শরীয়তউল্লাহ শুভ, তামিরুল মিল্লাত মাদ্রাসার ছাত্র নাজমুস সাকিব ও রংপুরের প্রাইম মেডিকেল কলেজের ছাত্র আশিকুল আকবর আবেশ। তারা সবাই জেএমবি সদস্য।

অভিযানে ওই বাড়ি থেকে আটটি বোমা, একটি পিস্তল, একটি ম্যাগাজিন, শতাধিক রাউন্ড গুলি, দুটি কুড়াল, আটটি চাপাতি ও ছুরি, বেশ কিছু উগ্র মতবাদের বই ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা, ২২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন