[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিচার না চাইলে বিচার পাওয়া যাবে না: রাবিতে বক্তারা


প্রকাশিত: July 23, 2016 , 4:46 pm | বিভাগ: ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


RU

রাবি লাইভ: আমাদের দেশে যে সংস্কৃতি দাড়িয়েছে তাতে বিচার ঠিকভাবে করা হয় না। বিচার না চাইলে আজ বিচার পাওয়া যাবে না। প্রফেসর রেজাউল করিমের নৃশৃংস হত্যার তিন মাস আজ তিন মাস পূর্ণ হয়ে গেছে তারপরেও আমরা সঠিক বিচার পেলাম না। বিচারের দীর্ঘসূত্রিতা মানে বিচার না হওয়া বলে মনে করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষকরা ।

শনিবার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. রেজাউল করিমের নৃশৃংস হত্যার তিন মাস পূর্ণ হওয়ায় বিভাগের কর্মসূচির অংশ হিসেবে শোক র‌্যালী শেষে মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চের সমাবেশে এসব কথা বলেন বিভাগের বক্তারা।

এ সময় বক্তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয়ে উদার মানসিকতার দর্শন চর্চা করে থাকি, আমরা জঙ্গিবাদের চর্চা করি না এবং এই উদারতার দর্শনের চর্চা আমরা অব্যহত রাখব। আমাদের বিভাগে জঙ্গিবাদের চর্চা করা হয় না। কিন্তু দুই একজন শিক্ষার্থীকে পুলিশ জঙ্গি সন্দেহে আটক করেছে। সত্যিকার অর্থে জাতীয় জীবনে যে সময়টা আমরা পার করছি এবং সারা দেশে হত্যাকাণ্ডসহ যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে আমরা সবাই উদ্বিগ্ন। আমরা চাই এই ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে খুঁজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়া হোক।

অপরাধীদের খুঁজে বের করতে রাষ্ট্রীয় সংগঠন গুলোর একাদের পক্ষে কাজ শেষ করা সম্ভব নয় এবং তাদের সাথে আমাদেরও কাজ করতে হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে বলেও শিক্ষার্থীদের জানান তিনি। আমরা আমাদের প্রতিবাদের ভাষা অব্যহত রাখব।

প্রফেসর মাসউদ আক্তারের সভাপতিত্বে এ সময় আব্দুল্লাহ আল মামুন, আতর আলী, জহরুল ইসলাম, শহিদুর রহমান, তরিকুল ইসলাম, ওয়াসিউজ্জামানসহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত গত ২৩ এপ্রিল নগরীর শালবাগান এলাকায় নিজবাসার নিকটেই প্রফেসর রেজাউল করিমকে গলাকেটে হত্যা করে ফেলে যায় দুর্বৃত্তরা।

 

এমআইএন//রাবি, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর