[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



স্কুল বিতর্ক প্রতিযোগিতার আয়োজনে টিআইবি-ডিইউডিএস


প্রকাশিত: July 25, 2016 , 10:48 pm | বিভাগ: ইভেন্ট,ক্যাম্পাস,ঢাকার ক্যাম্পাস,স্কুল


DUDS-tib

 

লাইভ প্রতিবেদক: এবার আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)।

`দুর্জয় তারূণ্য-দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ শ্লোগানকে প্রতিপাদ্য করে দুর্নীতিবিরোধী মূল্যবোধসম্পন্ন ও স্বদেশপ্রেমে উদ্বুদ্ধ কিশোর ও তরুণদের অংশগ্রহণে এ স্কুল বিতর্কজাতীয় স্কুল বিতর্ক-২০১৬ প্রতিযোগিতার আয়োজন করছে টিআইবি-ডিইউডিএস

প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়মাবলী:
১. মাধ্যমিক পর্যায়ের যেকোনো বিদ্যালয়ের অষ্টম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা এককভাবে নিজস্ব উদ্যোগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। তবে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ একাধিক নির্বাচিত বিতার্কিক পাঠাতে পারবে। সবক্ষেত্রে প্রতিযোগীদের মূল্যায়ন ব্যক্তিগত যোগ্যতার ভিত্তিতে করা হবে।

২. প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রত্যেককে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন পত্র/পরিচয় পত্রের ফটোকপি, এক কপি পাসপোর্ট সাইজ ছবি ও টেলিফোন নম্বর ও ই-মেইল ঠিকানা (যদি থাকে) টিআইবি বরাবর আবেদন করতে হবে।

৩. আবেদনের ভিত্তিতে টিআইবি`র পক্ষ থেকে প্রত্যেকের নাম নিবন্ধন করে প্রতিযোগিতার স্থান, সময়, নিয়মাবলী ও প্রস্তাবনা নির্ধারিত সময়ের মধ্যে জানিয়ে দেয়া হবে।

৪. নিবন্ধিত প্রতিযোগীদের মধ্যে বারোয়ারী বিতর্কের মাধ্যমে নির্ধারিত প্রথম দু`জনকে পুরস্কার প্রদানসহ নির্দিষ্টসংখ্যক প্রতিযোগীকে ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতার জন্য মনোনীত করা হবে।

৫. ছায়া সংসদ বিতর্কের প্রথম তিনজনকে পুরস্কার প্রদানসহ সংসদীয় বিতর্কের সকল অংশগ্রহণকারীকে সনদ প্রদান করা হবে।

আবেদন পাঠানোর শেষ তারিখ ৩১ জুলাই ২০১৬, রোববার। তবে এ প্রতিযোগিতায় টিআইবি`র কর্মকর্তা/সদস্যদের নিকটাত্মীয়রা অংশগ্রহণ করতে পারবেন না।

এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য যাতায়ত, আবাসন বা অন্য কোনো ভাতা প্রদান করা হবে না।

যোগাযোগের ঠিকানা:

আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগ, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) মাইডাস সেন্টার, লেভেল – ৪ ও ৫, বাড়ি – ০৫ সড়ক – ২৭ (পুরাতন), ১৬ (নতুন), ধানমন্ডি, ঢাকা – ১২০৯। প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

 

লিংকে ক্লিক করুন:

https://form.jotform.me/61943058541457

 

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর