[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জঙ্গিবাদ এদেশের মাটিতে ঠাঁই পাবে না: খুবি ভিসি


প্রকাশিত: August 1, 2016 , 7:46 pm | বিভাগ: ক্যাম্পাস,খুলনার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


khu
খুবি লাইভ: সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে জঙ্গিবিরোধী কর্মসূচি পালনের অংশ হিসেবে খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে এক মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

এলক্ষে সোমবার বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।
তিনি বলেন, মুক্তি যুদ্ধের চেতনা নিয়ে, অসাম্প্রদায়িক চেতনা নিয়ে আমরা ঐক্যবদ্ধ হলে জঙ্গিবাদ এদেশের মাটিতে ঠাঁই পাবে না।

ভিসি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের স্মরণকালের এই বৃহত্তম র‌্যালি, মানববন্ধন ও সমাবেশে সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর অংশ গ্রহণই প্রমাণ করে এ বিশ্ববিদ্যালয়ে তথা বাংলাদেশে জঙ্গিবাদের স্থান নেই।

তিনি বলেন সবার আগে মানুষ ও মানবিক মূল্যবোধকে গুরুত্ব দিতে হবে। আমাদেরকে মানুষ হয়ে উঠতে হবে। তাহলে জঙ্গিবাদ মননে আসবে না।

তিনি আরো বলেন রাজনীতিতে ধর্মের ব্যবহার কতো বিপদজ্জনক তা আমরা টের পেয়েছি। রাজনীতি হওয়া উচিত দেশের উন্নয়নে, মানুষের কল্যাণে।

তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি কেবলমাত্র সিলেবাসের সীমাবদ্ধ শিক্ষাদান না করে তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনা, দেশ প্রেম, মানবিক ও সামাজিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার আহবান জানান।

মানববন্ধন চলাকালে আরও বক্তব্য রাখেন ট্রেজারার খান আতিয়ার রহমান, জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাজমুল আহসান, চারুকলা ইনস্টিটিউটের পরিচালক ও খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান, রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) খান অলিয়ার রহমান, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা, বাংলা ভাষা ও সাহিত্য ডিসিপ্লিনের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. আবুল ফজল, শাপলা সিংহ, প্রসেনজিত প্রমুখ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় স্কুলের শিক্ষক,খুদে শিক্ষার্থীরাও অংশ গ্রহণ করেন।

 

ঢাকা, ০১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এফআর