[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নির্ধারিত সময়েই ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা


প্রকাশিত: August 7, 2016 , 1:46 am | বিভাগ: আদার ইন্সটিটিউট,আপডেট,এক্সাম


English
লাইভ প্রতিবেদক : ইংলিশ মিডিয়াম স্কুলের ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেলের পরীক্ষা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে। বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের অফিস সাময়িকভাবে বন্ধ থাকলেও এর কোন প্রভাব পড়বে না। তবে যত দ্রুত সম্ভব ব্রিটিশ কাউন্সিলের অফিস ফের চালু করার ব্যাপারে আশাবাদী প্রতিষ্ঠানটি।

শনিবার বিকালে প্রেস বিজ্ঞপ্তিতে ব্রিটিশ কাউন্সিল এ তথ্য জানিয়েছে। এতে জানানো হয়, আইইএলটিএস পরীক্ষার্থীদের জন্য নিবন্ধন প্রক্রিয়া চালু রয়েছে। আইইএলটিএস পরীক্ষার্থীদের ielts.britishcouncil.org- এ গিয়ে নিবন্ধন করতে হবে। নির্ধারিত তারিখেই আইইএলটিএস পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্রিটিশ কাউন্সিল এখনও বন্ধ রয়েছে। তবে দৈনন্দিন দাফতরিক কাজ দূর থেকে সম্পন্ন করা হচ্ছে। তাই দেশব্যাপী ব্রিটিশ কাউন্সিলের কার্যক্রম ও সেবা অব্যাহত থাকবে।

ব্রিটিশ কাউন্সিল জানায়, ‘ও’ লেভেল আর ‘এ’ লেভেল পরীক্ষা যথাসময়ে এবং নির্ধারিত জায়গায় অনুষ্ঠিত হবে। পরীক্ষা সংক্রান্ত সব ধরনের কাজ অব্যাহত রয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস নভেম্বর ২০১৬-এর নিবন্ধনের সময়সীমা আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

পরীক্ষার্থীরা নিজ নিজ স্কুলের সঙ্গে যোগাযোগ করে ইউনিক স্কুল ক্যান্ডিডেট রেজিস্ট্রেশন লিংকে গিয়ে নিবন্ধন করতে পারবে।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন