[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



হামদর্দ  কলেজ: সাফল্যের ধারাবাহিকতায় শতভাগ পাস


প্রকাশিত: August 18, 2016 , 6:18 pm | বিভাগ: আদার ইন্সটিটিউট,আপডেট,কলেজ,ক্যাম্পাস


hamdad

লাইভ প্রতিবেদক :  নাচ, গান ও আনন্দ-উল্লাসে মেতেছিল হামদর্দ পাবলিক কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। এবারের এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে হামদর্দ পাবলিক কলেজে শতভাগ পাস করার সংবাদ শুনে সকলেই উচ্ছ্বাসিত হয়ে ওঠেন। শিক্ষার্থীদের গান আর নাচের তালে তালে শিক্ষকরাও নেচেছেন। তাল মিলিয়েছেন গানের ছন্দে ছন্দে। এমনকি কলেজ পরিচালনা বোর্ডের অনেকেই শিক্ষার্থীদের আনন্দের সঙ্গে একাকার হয়ে সুর তুলেছেন।

কলেজ ক্যাম্পাসে এই দৃশ্য সত্যি আনন্দের। ক্যাম্পাসের মাঠেই  এক পাশে ছাত্র-শিক্ষকরা ও অন্য পাশে ছাত্রী-শিক্ষিকারা গানের তালে তালে নাচে মেতে ওঠেন।

চলতি বছরের এইচএসসি পরীক্ষায় হামদর্দ পাবলিক কলেজ বিগত বছরের ন্যায় সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। এবারের এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে হামদর্দ পাবলিক কলেজে শতভাগ পাস করেছে।
হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর তথ্য ও গণসংযোগ পরিচালক কাজী মনসুর-উল হক ক্যাম্পাসলাইভকে জানান, এ বছর হামদর্দ পাবলিক কলেজ থেকে ১৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে সকলেই পাস করেছে।

কাজী মনসুর-উল হক আরও জানান, আমরা আমাদের সাধ্যের পুরোটা দিয়েই শিক্ষার্থীদের ক্যারিয়ার গড়তে চাই। এ জন্যে শিক্ষার্থীদের প্রতি আমাদের নজরদারি ছিল হর-হামেশা।

এ কারণেই হামদর্দ পাবলিক কলেজ তাদের যাত্রা শুরুর মাত্র ছয় বছরের মাথায় অভাবনীয় সাফল্য অর্জন করেছে। এ বছর এইচএসসি পরীক্ষায়  শতভাগ কৃতিত্বের স্বাক্ষর রেখেছে।

hamdad-2
কলেজের প্রিন্সিপাল প্রফেসর মো. সাদেকুর রহমান মজুমদার ক্যাম্পাসলাইভকে জানান, ১৪২ জন শিক্ষার্থীর মধ্যে ৯৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অবশিষ্ট শিক্ষার্থীদের ৪৬ জন এ, এবং ১ জন এ মাইনাস পেয়ে উত্তীর্ণ হয়েছে।

উল্লে­খ্য, বিজ্ঞান বিভাগের ৪২ জন ছাত্রীর মধ্যে সবাই জিপিএ-৫ পেয়েছে।  |

তিনি আরও বলেন, আমাদের কলেজের সব চাইতে বড় বৈশিষ্ট হচ্ছে আমাদের ছাত্ররা কোনো কোচিং করে না। আমাদের স্বাভাবিক ক্লাসের বাহিরে একটা এক্সটা ক্লাস নেই। এসিপি ক্লাস । রাতে কলেজ হোস্টেলে বিষয় ভিত্তিক শিক্ষক আছেন। আমাদের হোস্টেল গুলোতে ২৯৫ জন ছাত্র ছাত্রী অবস্থান করছে ।

আর এই রেজাল্টের আনন্দে শিক্ষার্থীরা প্রচণ্ড গরম উপেক্ষা করেই গান বাজনার তালে মেতে উঠে। এ সময় অনেকে খুশিতে একে অপরকে জড়িয়ে কান্নায় ভেঙ্গে পড়ে।

অভাবনীয় এ সাফল্যের খবর পেয়ে কলেজ ক্যাম্পাসে উপস্থিত হন হামদর্দ এর তথ্য ও গণসংযোগ পরিচালক কাজী মনসুর-উল হক, পরিচালক লে. কর্নেল (অব.) মাহবুবুল আলম চৌধুরী ও পরিচালক ডা. নার্গিস মারজান শিল্পী। এ সময় কলেজের পরিচালনা পর্ষদ সংশ্লিষ্ট অন্যান্যরাও উপস্থিত ছিলেন।

তথ্য ও গণসংযোগ পরিচালক কাজী মনসুর-উল হক ক্যাম্পাসলাইভকে আরো বলেন, হামদর্দের সহযোগিতায় নামমাত্র খরচে শিক্ষার্থীদের নিবিড়ভাবে শিক্ষাদান করা হয় এখানে। কলেজ শিক্ষকদের আন্তরিক চেষ্টা, নিয়মিত ক্লাস-পরীক্ষা, যথাযথ তত্বাবধান আমাদের শিক্ষার্থীদের সুন্দর ক্যারিয়ার গড়ার সোপান তৈরি করছে।
Hamdad-3

জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের একজন নিশাত সোবাহার প্রত্যাশা ভবিষ্যতে হামদর্দ পাবলিক কলেজ ঢাকা বোর্ডে প্রথম স্থান অধিকার করবে।
তিনি বলেন, আমাদের কলেজে কোনো প্রাইভেট পড়তে হয় না। টিচাররা আমাদের অভিভাবকের মতো প্রত্যেক সাবজেক্টে আলাদা আলাদাভাবে গাইড করেন।

জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদের একজন নুসরাত। ক্যাম্পাসলাইভকে নিজের অনুভূতি জানাতে গিয়ে বলেন, এই আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। আমার এই সফলতার জন্য আল্লাহকে শুকরিয়া জানাচ্ছি। এছাড়া বাবা-মা ও শিক্ষকদের ভূমিকাও আমার এমন সাফল্যের পিছনে অবদান রেখেছে।

জিপিএ ৫ জোতি প্রকাশ বর্মন  ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা আনন্দিত। প্রত্যাশার চেয়ে আমাদের কলেজের সাফল্য বেশি হওয়ায় আমরা খুশি।

ঢাকা, ১৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর