[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবির মেকানিক্যালের শিক্ষক ড. আরিফকে সাময়িক অব্যাহতি


প্রকাশিত: August 22, 2016 , 7:36 pm | বিভাগ: আপডেট,সিলেটের ক্যাম্পাস


sust

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক প্রফসের ড. আরিফুল ইসলামকে ফৌজধারী মামলা থাকায় সাময়িক অব্যাহিত দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের ২০০তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, চলতি বছরের ২৩ জানুয়ারী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ রাস্তায় গাড়ী চালানো শিখতে গিয়ে সুনামগঞ্জের ছাতক ডিগ্রি কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক শেখ আতাউর রহমান (৫৫) ও তার চাচা মো. গিয়াস উদ্দিন  (৭০) কে গাড়ী চাপা দেন ড. আরিফ।

এ সময় আতাউর রহমানের অষ্টম শ্রেণি পড়ুয়া মেয়ে সিলেট নগরীর দ্বীপ শিখা স্কুলের ছাত্রী রাহিবা রহমান (১৪) গুরুতর আহত হয়েছিলেন।

ঘটনার দুই দিন পর নিহত আতাউর রহমানের স্ত্রী ফারহানা চৌধুরী রুমি দন্ডবিধি ২৭৯/৩৩৮-ক/ ৩০৪-খ ধারা অনুযায়ী দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ী চালাইয়া গুরুতর জখম ও মৃত্যু ঘটানোর অপরাধে প্রফসের আরিফের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

বিষয়টি জানার জন্য রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের সাথে সাংবাদিকরা যোগাযোগ করলে তিনি পাল্টা প্রশ্ন রাখেন এটা তোমাদের জানার দরকার কি? বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ব্যাপার বাইরে জানানো দরকার আছে? তাছাড়া  তাঁর হাতে কোন কাগজ-পত্র না থাকার কথাও বলেন তিনি।

মামলা কোন পর্যায়ে আছে বিষয়টি জানতে জালালাবাদ থানার অসি আক্তার হোসেন বলেন, মামলাটি এখন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন এ আছে।

প্রফেসর আরিফুল ইসলামকে সাময়িক অব্যাহতি দেয়ায় সন্তোষ প্রকাশ করেছেন আতাউর রহমানের স্ত্রী ফারহানা চৌধুরী রুমি।

এ ব্যাপারে আরিফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

 

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এফআর