[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবিতে জন্মাষ্টমী পালিত


প্রকাশিত: August 25, 2016 , 4:50 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,সিলেটের ক্যাম্পাস


sust-2
শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সনাতন বিদ্যার্থী সংসদ (সবিস)-এর উদ্যোগে শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে ক্যাম্পাসে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ভিসি প্রফেসর ড. মো. আমিনুল হক ভূঁইয়ার নেতৃত্বে ইউনিভার্সিটি সেন্টার থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবন ডি’র সম্মখে এসে শেষ হয়।

পরে একাডেমিক ভবন ডি-এ অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূঁইয়া বলেন, এদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ। এদেশে সকল ধর্মের অনুসারিরা শান্তিতে বসবাস করছে। সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার কোন সুযোগ নেই। যারা শান্তির ধর্ম ইসলামকে ব্যবহার করে জঙ্গি তৎপরতা চালিয়ে দেশকে অশান্ত করতে চাচ্ছে তাদের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. রাশেদ তালকদার, ফরেস্ট্রি বিভাগের প্রফেসর ড. নারায়ণ সাহা, ইংরেজি বিভাগের প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায় এবং অর্থনীতি বিভাগের লেকচারার প্লাবন সাহা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাবিপ্রবির সহকারী প্রক্টর মোহাম্মদ সামিউল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কুশলবরণ চক্রবর্তী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের লেকচারার বিভূতি ভূষণ সিকদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সবিস-এর সভাপতি সঞ্জয় চন্দ এবং সঞ্চালনা করেন সাবেক সভাপতি রানা প্রতাপ হীরা।

এছাড়া গীতা সেমিনার ও বৈদিক কর্মশালা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় ধর্মীয় প্রদর্শনী ও অভিষেক, পূজা পরিবর্তীতে শিক্ষার্থীদের মাঝে প্রসাদ বিতরণ করা হবে।

 

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর